বাজারে সবজির দামে আগুন বাজারে সবজির দামে আগুন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বাজারে সবজির দামে আগুন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ২৭৫ পাঠক

রাজধানীর অধিকাংশ বাজারেই চড়া দামে বিক্রি হচ্ছে শাক-সবজি। সপ্তাহ ব্যবধানে আলু, টমেটো, গোল ও লম্বা বেগুন, করলা, পটল, লাউ, মটরশুটি, কাঁচা পেঁপে, শসা, গজার, বরবটি, চিচিঙ্গা, মিষ্টি কুমড়া, ঝিঙ্গাসহ প্রায় সবজির দাম বেশি। তবে স্থিতিশীল রয়েছে, চাল, ডাল, তেল, আটা, লবণ, পেঁয়াজ, রসুন ও আদাসহ অন্যান্য পণ্যের দাম।

শুক্রবার (৯ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বাজারে পর্যাপ্ত শাস-সবজি সরবরাহ থাকলেও সবকিছুই বাড়তি দামে বিক্রি হচ্ছে। আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা, টমেটো, ৫০, গোল বেগুন, ৬০ টাকা, লম্বা বেগুন, ৫০ টাকা, করলা, ৬৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়া লাউ প্রতি পিস ৪৫-৫০ টাকা, পেঁপে কেজি ৩৫ টাকা, শশা ৫০ টাকা, গাজর ৭০ টাকা, শজনে ডাটা ৭০ টাকা বরবটি ৬৫-৭০ টাকা, মিষ্টি কুমড়া আকারভেদে ৯০-১০০ টাকায় বিক্রি হচ্ছে। অথচ গেল সপ্তাহে এসব সবজির দাম ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত কম ছিল।

এদিকে, কঠোর নিষেধাজ্ঞার মধ্যেও কমেছে সব ধরনের মুরগির দাম। প্রতি কেজি ব্রয়রার মুরগি বিক্রি হচ্ছে ১৫০ টাকায়। যা গত সপ্তাহে ছিল ১৬০ থেকে ১৭০ টাকা। এছাড়া লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকায়। যা আগে ছিল ২৪০-২৫০ টাকা। সোনালি মুরগি ২৪০-২৫০ টাকায় বিক্রি হচ্ছে। আর আগে ৩৪০-৩৫০ টাকায় বিক্রি হতো। এছাড়া গরুর মাংস ৬০০ টাকা ও খাসির মাংস প্রতি কেজি ৯০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD