নিরাপত্তা ইস্যুতে ইমোতে নতুন ফিচার নিরাপত্তা ইস্যুতে ইমোতে নতুন ফিচার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নিরাপত্তা ইস্যুতে ইমোতে নতুন ফিচার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ৩০৯ পাঠক

প্রযুক্তি নির্ভর অনলাইন প্ল্যাটফর্মগুলোতে ব্যক্তিগত তথ্য ফাঁসের আশংঙ্কা দূর করতে নতুন ফিচার চালু করছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ-ইমো (আইএমও)। এই ফিচারের জন্য ব্যবহারকারীরা এখন থেকে পাচ্ছে বাড়তি নিরাপত্তা। যার মাধ্যমে তথ্য হারিয়ে যাওয়া বা চুরি হওয়ার সম্ভাবনা আর থাকছে না।

ভিডিও-অডিও ইমো ব্যবহারে যেন আরও বেশি নিরাপদ বোধ করেন সে কারণে গত কয়েক মাসে নানা ধরনের নিরাপত্তা বৃদ্ধি সংক্রান্ত পদক্ষেপ গ্রহণ করেছে ইমো। সেখানে ছিলো ইমো ফোন নম্বর ভেরিফিকেশন সিস্টেম।

এবার এন্ড-টু-এন্ড এনক্রিপশনের মাধ্যমে ব্যবহারকারীর তথ্যে সুরক্ষা দিতে ‘সিক্রেট চ্যাট’ ফিচার নিয়ে এসেছে ইমো। নতুন এ ফিচারের সুবিধাগুলোর মধ্যে রয়েছে সেশন শেষ হওয়ার পরে মেসেজের ‘সেলফ-ডেস্ট্রাকশন’ সুবিধা ও মেসেজের ‘ডিসেমিনেশন কন্ট্রোল।’ অর্থাৎ কোনও চ্যাট সেশন থেকে বের হওয়ার পরে সেখানকার সব কথোপকথন তাৎক্ষণিকভাবে মুছে যাবে। ফলে কেউ ওই সেশনের কোনও কথোপকথন পরে খুঁজে পাবে না।

নতুন এ ফিচারের গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ডেসিমিনেশন কন্ট্রোল ফাংশন। এ ফাংশনের অধীনে কেউ ব্যক্তিগত কথোপকথন কপি, ফরোয়ার্ড, শেয়ার ও ডাউনলোড করতে পারবে না। এছাড়া কথোপকথনের স্ক্রিনশট নেওয়া কিংবা ভিডিও ধারণও করা যাবে না।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD