‘আমাগোরে বাঁচান, বাঁচতে চাই, আর কিছু চাই না’ ‘আমাগোরে বাঁচান, বাঁচতে চাই, আর কিছু চাই না’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

‘আমাগোরে বাঁচান, বাঁচতে চাই, আর কিছু চাই না’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ১৬৩ পাঠক

ঘড়ির কাঁটায় তখন রাত ৩টা বেজে ১৮ মিনিট। ভবনটিতে আগুনের সূত্রপাত হয়। বাসিন্দারা তখন অনেকেই সেহরির প্রস্তুতি নিচ্ছিল, কেউ কেউ ঘুমিয়েও ছিল। চারপাশে সুনসান নীরবতা। পরক্ষণেই আগুন লাগার বিষয়টি আঁচ করতে পেরে ভবনের বাসিন্দারা জীবন বাঁচাতে ছাদে গিয়ে আশ্রয় নেয়। বাঁচার তাগিদে তারা তখন চিৎকার করছিল। তাদের ভেতর থেকে ভেসে আসা মধ্যরাতের কণ্ঠে শোনা যাচ্ছিল, ‘আমাগোরে বাঁচান, বাঁচতে চাই, আর কিছু চাই না।’

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাত ৩টা ১৮ মিনিটে বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলায় আরমানিয়ান স্ট্রিটের হাজী মুসা ম্যানসন নামের ৬ তলা ভবনের নিচতলায় রাসায়নিক গোডাউনে আগুনের সূত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিস কর্মীদের ১৯টি ইউনিটের প্রায় ৩ ঘণ্টার অক্লান্ত চেষ্টার পর শুক্রবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন আর আগুন বাড়ার কোনও সম্ভাবনা বা হতাহতের আশঙ্কা নেই। ভবনের দ্বিতীয় থেকে ষষ্ঠ তলা পর্যন্ত খুঁজে দেখা হয়েছে। ভেতরে কেউ আটকা পড়া নেই। সবাইকে বের করে আনা হয়েছে।

হাজী মুসা ম্যানসনের পাশে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এটিএম বুথের সিকিউরিটি গার্ড জানিয়েছেন, তিনি এটিএম বুথের দরজা খুলে ভেতরে বিশ্রাম নিচ্ছিলেন। হঠাৎ দেখতে পান, পাশের ভবনে লাগা আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। ভবনে থাকা লোকজনের আর্তচিৎকার শুনতে পায়। ভবনের বাসিন্দারা তখন জানালার কাঁচ ভেঙে বাঁচার জন্য চিৎকার করছিলেন। ভবনের নিচের গেট ভেঙে ভেতরে ঢুকে একজনকে উদ্ধার করি। আগুনের তীব্রতা বেশি হওয়ায় উপরে উঠে অন্যদের তাৎক্ষণিক উদ্ধার করতে পারেননি তিনি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক (ঢাকা মেট্রো) দেবাশীষ বর্ধন জানিয়েছেন, নিলুফা নামের এক নারীকে ভবন থেকে উদ্ধার করা হয়েছে। তার প্রচণ্ড শ্বাসকষ্ট হচ্ছিল। তাকে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আগুনে ২ জন নিহত হয়েছেন এবং তাদের পরিচয় এখনও জানা যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। এছাড়া ফায়ার সার্ভিসের ৩ জন কর্মী আহত হয়েছেন বলেও জানান তিনি।

মধ্যরাতে আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। পরিস্থিতি বেগতিক দেখে পরে আরও ৯টি ইউনিটসহ মোট ১৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে প্রায় ৩ ঘণ্টাব্যাপী চেষ্টা চালায়।

আগুন লাগার বিষয়টি টের পেয়ে বাড়িটির আতঙ্কিত বাসিন্দারা ছাদে গিয়ে আশ্রয় নেয়। এসময়ে বাড়ির ছাদে আটকা পড়া লোকদের উদ্ধারে ল্যাডার ইউনিট যুক্ত করা হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২০-২৫ জন আহত হয়েছেন। তাদের অধিকাংশই ভবনটির বাসিন্দা। ভবনটিতে মোট ১৮টি পরিবারের বাস করে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD