আকাশপথে এলেই তিন দিনের কোয়ারেন্টিন আকাশপথে এলেই তিন দিনের কোয়ারেন্টিন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আকাশপথে এলেই তিন দিনের কোয়ারেন্টিন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ১৪৩ পাঠক

আকাশপথে বিদেশ থেকে বাংলাদেশে এলে এখন থেকে তিন দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। আর যারা করোনার দুই ডোজ টিকা নিয়েছেন, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে না। তবে তাদেরকেও বাড়িতে হোম কোয়ারেন্টিনে ১৪ দিন থাকতে হবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) শুক্রবার সন্ধ্যায় নতুন এ সিদ্ধান্তের কথা জানিয়ে বলেছে, এ সিদ্ধান্ত শনিবার থেকে কার্যকর হবে। বেবিচক বলছে, ভারত থেকে কেউ স্থলপথে এলে তাকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১৪ দিন থাকতে হবে।

আগে আকাশপথে এলেও ১৪ দিনের কোয়ারেন্টিনের নির্দেশনা ছিল। তবে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের আন্তমন্ত্রণালয়ের বৃহস্পতিবারের এক সভায় বাংলাদেশে আকাশপথে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনের সীমা কমিয়ে আনার ব্যাপারে সিদ্ধান্ত হয়।

সন্ধ্যায় বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, ‘আন্তমন্ত্রণালয়ের সভায় সিদ্ধান্ত হয় তাৎক্ষণিকভাবে এ সিদ্ধান্ত কার্যকর করার। আগামীকাল (শনিবার) থেকেই সিদ্ধান্ত বাস্তবায়ন করার চেষ্টা চলছে। তবে কিছু কাজ যেমন চিকিৎসকসহ অন্যান্য ব্যবস্থা ঠিক করতে স্বাস্থ্য অধিদপ্তর ও আর্মড ফোর্স ডিভিশনের আলোচনা চলছে। আশা করি, শনিবার থেকেই শুরু হবে।’

বেবিচক চেয়ারম্যান আরও জানান, উত্তরার দিয়াবাড়ি আইসোলেশন সেন্টার ও ব্র্যাক ট্রেনিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। সশস্ত্র বাহিনী বিভাগ একটি ৬০০ সিটের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টার করবে।

বেবিচক জানিয়েছে, বিদেশ থেকে বাংলাদেশে আসাদের মধ্যে যাদের করোনার একটি ডোজের টিকা নেওয়া আছে বা একটিও নেই এবং করোনার পরীক্ষার নেগেটিভ সনদ আছে, তাদের তিন দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। তিন দিন পর করোনা পরীক্ষায় নেগেটিভ এলে তারা বাড়িতে ফিরতে পারবেন।

তবে বাড়িতে গিয়েও তাদের ১১ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। যাদের করোনার দুটি টিকা দেওয়া আছে এবং করোনা পরীক্ষায় নেগেটিভ সনদ থাকবে, তাদের কেবল ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তাদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD