ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ২৭ ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ২৭ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইরাকে করোনা হাসপাতালে আগুন, নিহত ২৭

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২০৭ পাঠক

যুদ্ধবিধ্বস্ত ইরাকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া একটি হাসপাতালে আগুন লেগে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪৬ জন। শনিবার (২৪ এপ্রিল) দেশটির রাজধানী বাগদাদের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত একটি হাসপাতালে এই দুর্ঘটনা ঘটে।

সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রাজধানীর দিয়ালা ব্রিজ এলাকায় ইবনে খতিব হাসপাতালে অগ্নিকাণ্ডের পর এই হতাহতের ঘটনা ঘটে। হাসপাতালের আইসিইউতে থাকা অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে।

দুর্ঘটনাস্থলের পাশে থাকা রয়টার্সের এক ফটোগ্রাফার জানিয়েছেন, অগ্নিকাণ্ডের পর বহু সংখ্যক অ্যাম্বুলেন্স হাসপাতালে গিয়েছে এবং আগুনে আহতদের চিকিৎসার জন্য অন্য হাসপাতালে নিয়ে যাচ্ছে। এমনকি আগুনে আহত হননি এমন রোগীদেরও অন্য হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে।

অগ্নিকাণ্ডের পর হাসপাতালে থাকা ১২০ জন রোগীর মধ্যে এখন পর্যন্ত ৯০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন ইরাকি সিভিল ডিফেন্সের প্রধান মেজর জেনারেল খাদিম বোহান।

কয়েক দশকের নিষেধাজ্ঞা, যুদ্ধ এবং অবহেলায় ইরাকের স্বাস্থ্য ব্যবস্থা অনেকটাই ধ্বংস হয়ে গেছে। করোনাভাইরাস মহামারিতে সেই সংকট আরও প্রকট আকার ধারণ করেছে।

শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, করোনা মহামারি শুরুর পর থেকে ইরাকে এখন পর্যন্ত ১০ লাখ ২৫ হাজারেরও বেশি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ১৫ হাজার ২১৭ জন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD