ফুটপাত থেকে নবজাতক উদ্ধার ফুটপাত থেকে নবজাতক উদ্ধার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ফুটপাত থেকে নবজাতক উদ্ধার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৬৪ পাঠক

চট্টগ্রাম নগরীর ফুটপাত থেকে এক নবজাতকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২৩ এপ্রিল) রাত পৌনে ২টায় নগরীর জিইসি মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ জানিয়েছে, আল-আমিন নামের এক ব্যক্তির বাসার নিচে শিশুর কান্নার শব্দ শুনে সেখানে গিয়ে ফুটপাতে ওই শিশুকে দেখতে পায় স্থানীয়রা। তারা জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এ ফোন করার পর রাত পৌনে ২টার দিকে পুলিশ কন্যা শিশুটিকে উদ্ধার করে।

এ বিষয়ে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, হাসপাতালে ভর্তির সময় শিশুটির অবস্থা আশঙ্কাজনক ছিল। ভোর ৪টার দিকে অবস্থার উন্নতি হয়েছে।

নবজাতকের বিষয়ে পরবর্তী করণীয় সম্পর্কে জানতে চাইলে ওসি আলমগীর মাহমুদ বলেন, প্রথমে কারা তাকে ফেলে গেছে সেটি আমরা তদন্ত করে দেখব। আশা করি নবজাতকের প্রকৃত অভিভাবকের সন্ধান আমরা পাব। সেটি যদি পাওয়া না যায়, তাহলে সিএমপি কমিশনার স্যারের নির্দেশে আইনি প্রক্রিয়া সম্পন্ন করব। সেক্ষেত্রে আদালতের নির্দেশ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। অথবা জিডিমূলে শিশুসদনে পাঠানো হবে।

উল্লেখ্য, গত ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাত ১০টায় আকবরশাহ থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর নগরীর কর্নেলহাট এলাকার একটি ডাস্টবিন থেকে আরও একটি নবজাতক উদ্ধার করেছিলেন। একুশের প্রথম প্রহরের আগে শিশুটিকে উদ্ধার করার কারণে নাম রাখা হয়েছিল ‘একুশ’। পরে আদালতের মাধ্যমে একুশকে এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD