শ্রীলঙ্কায় করোনার শক্তিশালী বায়ুবাহিত স্ট্রেইন শনাক্ত শ্রীলঙ্কায় করোনার শক্তিশালী বায়ুবাহিত স্ট্রেইন শনাক্ত – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

শ্রীলঙ্কায় করোনার শক্তিশালী বায়ুবাহিত স্ট্রেইন শনাক্ত

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২১৪ পাঠক

ভারতের পর এবার শ্রীলঙ্কাতেও কোভিড-১৯ এর আরেকটি শাক্তিশালী স্ট্রেইন শনাক্ত হয়েছে। এই স্ট্রেইনটি বায়ুবাহিত এবং শ্রীলঙ্কায় শনাক্ত হওয়া সবচেয়ে শক্তিশালী স্ট্রেইন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। খবর এনডিটিভি।

খবরে বলা হয়, গত সপ্তাহে নববর্ষ পালনের পর থেকেই সংক্রমণের গতি বেড়ে গেছে। তরুণরা এই স্ট্রেইন দ্বারা বেশি আক্রান্ত হচ্ছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এই স্ট্রেইন সম্পর্কে শ্রী জয়াবর্ধনপুর ইউনিভার্সিটির ইমিউনোলজি এন্ড মলিকিউলার সায়েন্সের প্রধান নীলিকা মালাভিগে বলেন, করোনার এই নতুন স্ট্রেইনটি ব্যাপক শক্তিশালী এবং এটি বায়ুবাহিত। এর প্রতিটি কণা প্রায় এক ঘণ্টা পর্যন্ত বাতাসে ভেসে থাকতে সক্ষম। আগামী ২-৩ সপ্তাহের মধ্যে ভাইরাসটির তৃতীয় ঢেউ আঘাত হানবে বলেও শঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা।

নববর্ষের আগে শ্রীলঙ্কায় দৈনিক সংক্রমণের সংখ্যা ১০০ থেকে ১৫০ এর মধ্যে সীমাবদ্ধ ছিল। তবে বর্তমানে দৈনিক গড়ে ৬০০ জন আক্রন্ত হচ্ছেন। এখনও পর্যন্ত সেখানে মোট আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৬৯১ জন এবং মারা গেছেন ৬৩৮ জন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD