১৩১ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন তামিম ১৩১ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন তামিম – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

১৩১ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন তামিম

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২২২ পাঠক

পাল্লেকেলেতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মারমুখি ব্যাটিংয়ের জন্য আলোচনা-সমালোচনার পাত্র হয়েছিলেন তামিম। দারুণ ড্রাইভ, ফুট ওয়ার্ক আর কাভার ড্রাইভে ১০১ বলে ৯০ রান করার পরেও তার ওয়ানডে স্টাইলের ব্যাটিং নিয়ে আলোচনার থেকে সমালোচনার কাটাছেঁড়াই যেন বেশি চলছিলো। ১৫ চারে ৯০ রানে থিরিমান্নোকে ক্যাচ দিয়ে ফেরার পরে ২য় ইনিংসেও বজায় ছিলো সেই আক্রমণাত্মক মেজাজ। ৯৮ বলে ১০ চার আর ৩ ছয়ে করেছিলেন ৭৪ রান। আর এই রানের সুবাদেই এখন বিশ্ব ক্রিকেটে দারুণ এক রেকর্ডের মালিক বনে গেলেন টাইগার ড্যাশিং ওপেনার। ভাঙলেন ১৩১ বছরের পুরোনো রেকর্ড।

১০৭ রানে পিছিয়ে থেকে শুরু করা নিজেদের ২য় ইনিংসে মারমুখি স্টাইলে ৭৪ রানের ইনিংস খেলার পথেই তামিম নতুন করে গড়েন পুরোনো রেকর্ডটি। ঠিক ১৩১ বছর আগে ১৮৯০ সালে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোর যখন ৫৫, তখন অজি ব্যাটসম্যান জন লিঁও করেছিলেন ৫০ রান। ২০১৪ সালে পোর্ট অব স্পেনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের যখন ৫৫ রান, তখন ৫০ রানের ইনিংস খেলেছিলেন ক্রিস গেইল। এর পরে আজ তামিম ইকবাল সেই ১৩১ বছরের পুরনো সেই রেকর্ড ভেঙে দিলেন।

পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে ৫৪১ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। জবাবে ৮ উইকেটে ৬৪৮ রান করে শ্রীলঙ্কা। পঞ্চম ও শেষ দিনে আজ মধ্যাহ্ন বিরতির পর বাংলাদেশের দ্বিতীয় ইনিংস শুরু হয়। ২ উইকেটে ১০০ রান করে চা-বিরতিতে যায় টাইগাররা। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। পরে ড্র ঘোষণা করা হয় ম্যাচটি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের এই ড্রয়ে পয়েন্টের মুখ দেখলো বাংলাদেশ টেস্ট দল। তবে দুই ফাইনালিস্ট নির্ধারিত হওয়ায় ড্রয়ে পাওয়া ৩০ পয়েন্ট কোনো কাজে আসবে না। চ্যাম্পিয়ন শিপের ফাইনালে ৫২০ পয়েন্টে শীর্ষে থাকা ভারতের বিপক্ষে লড়বে ৪২০ পয়েন্টে থাকা নিউজ ল্যান্ড। সবার নিচে ৩০ পয়েন্ট নিয়ে আছে বাংলাদেশ। টাইগারদের উপরে ১৪০ পয়েন্ট নিয়ে আছে শ্রীলংকা।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD