মিসরে একদিনে ৯ আসামির মৃত্যুদণ্ড, নিন্দার ঝড় মিসরে একদিনে ৯ আসামির মৃত্যুদণ্ড, নিন্দার ঝড় – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মিসরে একদিনে ৯ আসামির মৃত্যুদণ্ড, নিন্দার ঝড়

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ১৯৬ পাঠক

মিসরে আট বছর আগে পুলিশ স্টেশনে হামলার মামলায় একদিনে ৯ আসামিকে ফাঁসি দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার (২৬ এপ্রিল) আসামিদের ফাঁসি কার্যকর করা হয় বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি। ২০১৩ সালের ওই হামলায় ১১ পুলিশ সদস্যসহ মোট ১৫ জনের মৃত্যু হয়।

মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি ক্ষমতাচ্যুত হবার পর ২০১৩ সালে এই আসামিরা কেরদাসা শহরের একটি পুলিশ স্টেশনে হামলা চালায়। ওই সহিংসতার ঘটনায় ১১ পুলিশ সদস্যসহ ১৫ জন নিহত হন।

এই ঘটনায় ২০১৪ সালে ১৮৮ আসামিকে মৃত্যুদণ্ড দেয় স্থানীয় একটি আদালত। পরে ২০১৭ সালে সেই রায় বদলে ২০ জনকে মৃত্যুদণ্ড এবং কয়েক ডজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। এদের মধ্যে ৯ জনের ফাঁসির রায় কার্যকর করা হয় সোমবার।

নয় আসামিকে ফাঁসিতে ঝোলানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ও উই নামের মানবাধিকার সংস্থা। সংস্থাগুলোর দাবি, যথাযথ বিচারিক প্রক্রিয়া অবলম্বন না করে আসামিদের বিচার করা হয়েছে।

পবিত্র রমজান মাসে মৃত্যুদণ্ড দেয়ায় কঠোর নিন্দাও জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। এই বিচারকে ‘চুড়ান্ত অন্যায় বিচার’ বলে আখ্যা দিয়েছে সংস্থাটি। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি মিসরীয় কর্তৃপক্ষ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD