প্রকৃতির সাথে যুদ্ধ করেই বাঁচতে হবে: প্রতিমন্ত্রী প্রকৃতির সাথে যুদ্ধ করেই বাঁচতে হবে: প্রতিমন্ত্রী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

প্রকৃতির সাথে যুদ্ধ করেই বাঁচতে হবে: প্রতিমন্ত্রী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১৯১ পাঠক

বর্তমান পরিস্থিতিতে প্রকৃতির সাথে যুদ্ধ করেই আমাদের বেঁচে থাকতে হবে। বিভিন্ন প্রাকৃতির দুর্যোগে যুদ্ধ করার সাহস আমাদের আছে। বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনের কারণে এবার প্রতিবেশি রাষ্ট্র ভারত, নেপাল ও ভুটানে বৃষ্টি কম হচ্ছে। উজানে পানির চাপ না থাকায় ভাটির দিকে নেমে আসছে না। এদিকে জোয়ারের সময় সমুদ্রের লবণাক্ত পানি নদীতে ঢুকছে। এ কারণে নদীর পানিতে লবণাক্ততা বেশি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুর ১টার দিকে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে এ কথা বলেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত কর্নেল জাহিদ ফারুক।

তিনি বলেন, যেভাবেই হোক না কেন সমস্যা মোকাবিলা করতে হবে। এই সমস্যা আরও প্রকট হওয়ার আগেই কী ব্যবস্থা নেয়া যায় সে ব্যাপারে বিশেষজ্ঞরা কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী জানান, বৃষ্টি যদি আরও কিছুদিন না হয়, তাহলে লবণাক্ততা আরও বাড়তে পারে। সমুদ্র উপকূলীয় মানুষের মাঝে করোনার প্রকোপ বাড়ার অন্যতম কারণ মনে করা হচ্ছে অতিরিক্ত লবণাক্ত পানি পান করা।

এর আগে ব্যক্তিগত উদ্যোগে বরিশালের ডাইরিয়া রোগীদের জন্য জেলা সিভিল সার্জনের হাতে ১ হাজার আইভি স্যালাইন তুলে দেন ফারুক। এছাড়া করোনায় ক্ষতিগ্রস্ত একশ কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD