র‌্যাংকিংয়ে তিনধাপ এগুলেন তামিম ইকবাল র‌্যাংকিংয়ে তিনধাপ এগুলেন তামিম ইকবাল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

র‌্যাংকিংয়ে তিনধাপ এগুলেন তামিম ইকবাল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৫ মে, ২০২১
  • ২২১ পাঠক

শ্রীলঙ্কার কাছে ২ ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশ হেরেছে ২-১ ব্যবধানে। তবে প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করেছিল টাইগাররা। বিশেষ করে তামিম, শান্ত, মুমিনুল। যে কারণে আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে তিন ধাপ এগিয়ে এসেছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। এগিয়েছেন মুমিনুল হক এবং মুশফিকুর রহীমও।

শেষ টেস্টে তামিম করেছিলেন ৯২ এবং ২৪ রান। এর আগের টেস্টে করেছিলেন ৯০ এবং অপরাজিত ৭৪ রান। তিন ধাপ এগিয়ে তামিম ইকবাল এখন অবস্থান করছেন ২৭ নম্বরে। মুশফিকুর রহীম রয়েছেন সর্বোচ্চ ২১তম পজিশনে। মুমিনুল হক রয়েছেন ৩০তম পজিশনে।

বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্টেও সেঞ্চুরি করেছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। প্রথম ইনিংসে ১১৮ রানের ওপর দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৬৬ রান। প্রথম টেস্টে এক ইনিংস খেলেই করেছিলেন ২৪৪ রান।

এমন পারফরম্যান্সের পর র‌্যাংকিংয়ে তার এগিয়ে আসাটা খুবই স্বাভাবিক। এলেনও। সেরা ১০-এর কাছাকাছি চলে এসেছেন তিনি। এখন অবস্থান করছেন ১১তম স্থানে। ক্যারিয়ারের সর্বোচ্চ ধাপ ছিল তার ৬ষ্ঠ। শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছেন তিনি। তারপরে রয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

টেস্ট র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কেনে উইলিয়ামসন। দ্বিতীয়স্থানে রয়েছেন স্টিভেন স্মিথ, তৃতীয় স্থানে মার্নাস ল্যাবুশানে। বোলারদের মধ্যে পাকিস্তানের হাসান আলি ৯ উইকেট নিয়ে ১৫ ধাপ এগিয়েছেন। এখন রয়েছেন ক্যারিয়ার সেরা ১১তম স্থানে।

শ্রীলঙ্কার অভিষিক্ত জয়াবিক্রমা নিয়েছিলেন ১১ উইকেট। যে কারণে র‌্যাংকিংয়ে তার অবস্থানই শুরু হয়েছে ৪৮তম স্থান দিয়ে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD