লকডাউনের অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন না করার আহ্বান লকডাউনের অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন না করার আহ্বান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

লকডাউনের অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন না করার আহ্বান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ১০ মে, ২০২১
  • ৩২৫ পাঠক

করোনা প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের অজুহাতে গার্মেন্ট শ্রমিকদের ঈদের ছুটি কর্তন না করতে কারখানা মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

রোববার (৯ মে) এক বিবৃতিতে এই আহ্বান জানায় সংগঠনটি। বিবৃতিতে নেতারা বলেন, ছুটি শ্রমিকের অধিকার।কোনাে অজুহাতেই পাওনা ছুটি থেকে শ্রমিকদের বঞ্চিত করা যায় না।

সংগঠনের সভাপতি অ্যাড. মন্টু ঘােষ ও সাধারণ সম্পাদক জলি তালুকদার বিবৃতিতে বলেন, ঈদের ছুটির আগাম ক্ষতিপূরণ হিসেবে এপ্রিল মাসের প্রতিটি সাপ্তাহিক ছুটির দিনে শ্রমিকদের ‘জেনারেল ডিউটি করানাে হয়েছে। এখন
লকডাউন ভঙ্গ হওয়ার অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন করা হচ্ছে।

নেতারা বলেন, লকডাউন কার্যকর করার বিষয়টির সাথে উদ্দেশ্যমূলকভাবে শ্রমিক পাওনা ছুটি সম্পর্কিত করা হচ্ছে। বস্তুত ঈদের ছুটিতে যাতায়াত করতে পারা না পারার বিষয়টি আইন- শৃঙ্খলাজনিত। লকডাউনে সকল পেশার মানুষ নিজ গৃহে অবস্থান করলেও গার্মেন্ট শ্রমিকদের কারখানায় কাজ করানাে হয়েছে।

এতে বলা হয়, শ্রমিকদের পাওনা এবং অর্জিত ছুটি কর্তন করার জন্য অপ্রাসঙ্গিকভাবে নানান যুক্তি প্রচার করা হচ্ছে। নেতারা কোনাে অজুহাতে শ্রমিকদের ছুটি কর্তন না করার জোরালাে দাবি জানিয়েছেন।

রোববার দুপুর ১২টায় শ্রম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে শ্রমিক, মালিক ও সরকারের ত্রিপক্ষীয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় শ্রমিকপক্ষের প্রতিনিধি হিসেবে গার্মেন্ট শ্রমিক টিইউসির সভাপতি অ্যাড. মন্টু ঘােষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার ঈদের ছুটি কর্তন করার দাবি জানান।

একইসঙ্গে শ্রমিক ভাই-বােনদের প্রতি মহামারি পরিস্থিতিতে নিজের এবং সমাজের অন্যান্যদের স্বাস্থ্য ঝুঁকির কথা সর্বদা স্মরণ রেখে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরােধ জানান।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD