ফিলিস্তিনে হামলা বন্ধ করার আহ্বান বাইডেনের ফিলিস্তিনে হামলা বন্ধ করার আহ্বান বাইডেনের – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ফিলিস্তিনে হামলা বন্ধ করার আহ্বান বাইডেনের

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১৬৭ পাঠক

দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ফিলিস্তিনে হামলা বন্ধ করার আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার থেকেই ফিলিস্তিনে হামলা বন্ধ দেখতে চান বলে বাইডেন, এমনটি জানিয়েছে হোয়াইট হাউস।

এ ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানায়নি ইসরায়েল। তবে বাইডেনের আহ্বান জানানোর আগে নেতানিয়াহু বলেছিলেন, আমরা স্টপওয়াচ নিয়ে বসে নেই। খবর আলজাজিরা, বিবিসি, এএফপি ও গার্ডিয়ানের

অবরুদ্ধ গাজায় সহিংসতা বন্ধে আন্তর্জাতিক বিশ্বের আহ্বান কানেই তুলছেন না ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। বরং শনিবার (১৫ মে) এক টেলিভিশন ভাষণে ঘোষণা করেছেন, ‘যতদিন প্রয়োজন গাজায় হামলা অব্যাহত রাখা হবে। তবে এতে হতাহত কতটা কম রাখা যায়, তার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।’

নেতানিয়াহুর এ আগ্রাসী ঘোষণার পর থেকে গাজায় ইসরায়েলি বাহিনীর নৃশংসতার মাত্রা আরও কয়েকগুণ বেড়ে যায়। সবশেষ মঙ্গলবার (১৮ মে) রাতে মাত্র ২৫ মিনিটে গাজা শহরে ১২২টি বোমা নিক্ষেপ করেছে ইসরায়েল।

টানা ১০ দিন ইসরায়েলের বর্বরোচিত চলমান এ হামলায় বাস্তুহারা হয়েছে কমপক্ষে ৭২ হাজার ফিলিস্তিনি। চরম মানবেতর জীবন কাটাচ্ছে তারা। খাদ্য, পানি, জ্বালানির তীব্র সংকটে অনেকে অনাহারে দিন কাটাচ্ছে। অথচ সীমান্ত আটকে রেখে তাদের কাছে আন্তর্জাতিক ত্রাণ সহায়তাও পৌঁছাতে দিচ্ছে না ইসরায়েলি সেনারা। এ অবস্থাকে যুদ্ধাপরাধের শামিল বলে বর্ণনা করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD