সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি আজ সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি আজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সাংবাদিক রোজিনা ইসলামের জামিন শুনানি আজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ১৭০ পাঠক

সরকারি নথি চুরির অভিযোগ এনে দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে করা অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের মামলার জামিন শুনানি হবে আজ।

বৃহস্পতিবার (২০ মে) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ’র ভার্চুয়াল আদালতে জামিনের এই শুনানি অনুষ্ঠিত হবে।

রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কুমার কর্মকার বলেন, রোজিনা ইসলাম প্রথম আলোর একজন পেশাদার সাংবাদিক। তার বিরুদ্ধে যে ধারায় মামলাটি করা হয়েছে, তা অনাকাঙ্ক্ষিত। তিনি শারীরিকভাবে অনেক অসুস্থ আছেন। সার্বিক দিক বিবেচনা করে আমরা আশা করছি, আজ আদালত রোজিনা ইসলামের জামিন দেবেন।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. শিব্বির আহমেদ উসমানী রোজিনা ইসলামের নামে সরকারি তথ্য চুরির অভিযোগে শাহবাগ থানায় এ মামলা দায়ের করেন।

স্বাস্থ্য মন্ত্রণালয় সাংবাদিক রোজিনার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে।

পেশাগত দায়িত্ব পালনের জন্য গত সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান সাংবাদিক রোজিনা। পরে খবর পাওয়া যায়, সেখানে কর্মকর্তারা একটি কক্ষে ৫ ঘণ্টারও বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করে। এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে সেখান থেকে রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে রাখা হয়।

মঙ্গলবার (১৮ মে) সকালে তাকে তোলা হয় আদালতে। পুলিশের করা ৫ দিনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত রোজিনাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে আছেন।

এদিকে হেনস্তার পর অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের মামলায় রোজিনা ইসলামকে গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। এমনকি রোজিনার বিষয়টির দিকে এই বিশ্ব সংস্থাটি সার্বক্ষণিক নজর রাখছে বলেও জানিয়েছে। তাকে হেনস্তা ও গ্রেফতারের নিন্দা জানিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোও খবর প্রকাশ করেছে।

আরও পড়ুন-

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD