ইসরাইলকে অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দিতে কংগ্রেসে প্রস্তাব ইসরাইলকে অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দিতে কংগ্রেসে প্রস্তাব – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইসরাইলকে অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকে দিতে কংগ্রেসে প্রস্তাব

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৭৮ পাঠক

দখলদার ইসরাইলের কাছে বিশাল বাজেটের অস্ত্র বিক্রির পরিকল্পনা আটকানোর জন্য মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদে একটি প্রস্তাব উত্থাপন করেছে ডেমোক্র্যাট দলের সদস্যরা।

মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য আলেক্সান্দ্রিয়া ওকাসিও-কোর্তেজের নেতৃত্বে বুধবার প্রস্তাবটি উত্থাপন করা হয়েছে। এতে ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি নিষিদ্ধের পাশাপাশি প্রতিরক্ষা সেবা ও টেকনিক্যাল ডাটা সরবরাহ নিষিদ্ধ করার কথাও বলা হয়েছে।
এই প্রস্তাব সম্পর্কে আলেক্সান্দ্রিয়া বলেন, বহু আগেই ইসরাইলের কাছে নিঃশর্তভাবে অস্ত্র বিক্রির নীতি বাতিল করার দরকার ছিল। বিশেষ করে যেসব সরকার মানবাধিকার লঙ্ঘন করে।

ক্ষমতাসীন দলের সদস্যরা এমন সময়ে এ প্রস্তাব উত্থাপন করলো যখন ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনী ভয়াবহ বর্বরতা চালাচ্ছে।

এদিকে, গাজা উপত্যকায় টানা ১১ দিন হামলা চালানোর পর আন্তর্জাতিক চাপের মুখে যুদ্ধবিরতিতে রাজি হয়েছে ইসরাইল। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর নেতৃত্বে বৃহস্পতিবার (২০ মে) মন্ত্রিসভার বৈঠকের পর ইসরাইল সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। খবর বিবিসির।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের গোড়ার দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরাইলের কাছে ৭৩ কোটি ৫০ লাখ ডলারের প্রিসিশন গাইডেড মিসাইল বিক্রির অনুমোদন দিয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD