এনটিআরসিএ’র শিক্ষক নিয়োগ: পরবর্তী শুনানি ২৩ মে এনটিআরসিএ’র শিক্ষক নিয়োগ: পরবর্তী শুনানি ২৩ মে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

এনটিআরসিএ’র শিক্ষক নিয়োগ: পরবর্তী শুনানি ২৩ মে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৫৬ পাঠক

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কর্তৃক প্রথম থেকে দ্বাদশতম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রায় দেড় হাজার সনদধারীদের এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশের বিষয়ে ব্যাখ্যা দিয়ে অগ্রগতি প্রতিবেদন হলফনামা আকারে আদালতে জমা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হয়।

এদিন বেলা সোয়া ১১টার পর শুনানি শুরু হলে আদালতে খুরশিদ আলম খান বলেন, ‘আমার সাবমিশন হলো তারা (এনটিআরসিএ) রিপোর্ট কমপ্লাই করেনি। তারা একটি এডিভেভিড দিয়েছে। যেটি পরিষ্কার বোঝা যাচ্ছে না। আমরা এনটিআরসিএ-এর চেয়ারম্যানের পারসোনাল উপস্থিতি চাচ্ছি।’

এনটিআরসিএ’র আইনজীবী মোহাম্মদ ফারুক হোসেন আদালতকে বলেন, ‘আমরা আদালতের আদেশের কপি পাইনি।’

এসময় রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন যুক্ত হন। পরে আদালত এ মামলার পরবর্তি শুনানির জন্য আগামী ২৩ মে দিন নির্ধারণ করেন।

গত ৬ মে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ প্রথম থেকে দ্বাদশতম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ সনদধারীদের ৭ দিনের মধ্যে নিয়োগের সুপারিশ করতে নির্দেশ দেন।

একইসঙ্গে ওইদিন আদালত বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান অ্যান্ট্রি লেভেলের ৫৪ হাজারের অধিক শিক্ষক পদে নিয়োগে এনটিআরসিএ’র বিজ্ঞপ্তি স্থগিত করেন।

গত ১ এপ্রিল এনটিআরসিএ এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা প্রকাশ করা হয়। তবে, এ নিয়োগ চক্রে ২ হাজার ২০৭টি পদ সংরক্ষণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে শূন্য পদের সংখ্যা ৩১ হাজার ১০১টি, যার মধ্যে এমপিওভুক্ত ২৬ হাজার ৮৩৮টি এবং নন এমপিও পদ ৪ হাজার ২৬৩টি।

মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনায় ২০ হাজার ৯৯৬টি পদের মধ্যে এমপিওভুক্ত ১৯ হাজার ১৫৪ এবং নন-এমপিও ১ হাজার ৮৪২টি প্রতিষ্ঠান।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD