পৃথিবীকে বিদায় জানালো আরও ১৩ হাজার মানুষ পৃথিবীকে বিদায় জানালো আরও ১৩ হাজার মানুষ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

পৃথিবীকে বিদায় জানালো আরও ১৩ হাজার মানুষ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৬৪ পাঠক

মহামারি করোনা ভাইরাসের অতি প্রবল দ্বিতীয় ঢেউয়ে বিশ্বব্যাপী সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। প্রতিদিনই আক্রান্ত আর মৃত্যুর সারি দীর্ঘ হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণঘাতি এ ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪৭ হাজার ৬০০ জন। এ নিয়ে বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৫৮ লাখ ৩৫ হাজার ২৯৭ জনে পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বজুড়ে আরও ১২ হাজার ৯১৫ জনের মৃত্যু হয়েছে। ফলে বিশ্বজুড়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩৪ লাখ ৪৪ হাজার ৩০৩ জনে।

শুক্রবার (২১ মে) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও ‍সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ দেয়া তথ্যে এ বিশ্বচিত্র উঠে এসেছে।

করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ১৮১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২ হাজার ৬১৬ জন মারা গেছে। আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ১ কোটি ৫৮ লাখ ৯৮ হাজার ৫৫৮ জন আক্রান্ত ও ৪ লাখ ৪৪ হাজার ৩৯১ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৬৭৪ জন এবং ২ লাখ ৯১ হাজার ৩৬৫ জন মৃত্যুবরণ করেছেন।

এছাড়া অন্যান্য দেশগুলোর মধ্যে ফ্রান্সে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ৬৮ হাজার ৫৫১ জন, রাশিয়ায় ৪৯ লাখ ৭৪ হাজার ৯০৮ জন, যুক্তরাজ্যে ৪৪ লাখ ৫৫ হাজার ২২১ জন, ইতালিতে ৪১ লাখ ৭৮ হাজার ২৬১ জন, তুরস্কে ৫১ লাখ ৬০ হাজার ৪২৩ জন, স্পেনে ৩৬ লাখ ৩১ হাজার ৬৬১ জন, জার্মানিতে ৩৬ লাখ ৩৮ হাজার ৫০৪ জন এবং মেক্সিকোতে ২৩ লাখ ৮৭ হাজার ৫১২ জন।

মৃত্যুর তালিকায় এ পর্যন্ত ফ্রান্সে ১ লাখ ৮ হাজার ৩১৪ জন, রাশিয়ায় ১ লাখ ১৭ হাজার ৩৬১ জন, যুক্তরাজ্যে ১ লাখ ২৭ হাজার ৭০১ জন, ইতালিতে ১ লাখ ২৪ হাজার ৮১০ জন, তুরস্কে ৪৫ হাজার ৬২৬ জন, স্পেনে ৭৯ হাজার ৬০১ জন, জার্মানিতে ৮৭ হাজার ৬৩৯ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২০ হাজার ৮৫০ জন মারা গেছেন।

বাংলাদেশে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জন, মারা গেছেন ১০ হাজার ১৮২ জন আর সুস্থ হয়েছেন ৬ লাখ ২ হাজার ৯০৮ জন।

বাংলাদেশে ২০ মে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৮৪ জনে। এছাড়া এ সময়ে নতুন করে আরও ১ হাজার ৪৫৭ জনের শরীরে নতুন করে এই  ভাইরাসটি  শনাক্ত হওয়ায় মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৮৫ হাজার ১৯৪ জনে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD