‘বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়’ ‘বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

‘বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২১ মে, ২০২১
  • ২৬৬ পাঠক

বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয় বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (২০ মে) হুয়াওয়ের উদ্যোগে অনলাইনে অনুষ্ঠিত ডিজিটাল ট্যালেন্ট রিজিওনাল সামিটে অংশ নিয়ে এসব তিনি এ তথ্য জানান। সামিটে আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন শ্রীলঙ্কার প্রযুক্তি সচিব জয়ন্ত ডি সিলভা ও নেপালের তথ্যপ্রযুক্তি সচিব হরি প্রসাদ বশ্যাল, বুয়েটের উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের আয় ১০০ কোটি মার্কিন ডলার। সারা বিশ্বে ফ্রিল্যান্সিংয়ে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়।

তিনি বলেছেন, ডিজিটালাইজেশনের পাশাপাশি ডিজিটাল ট্যালেন্ট তৈরির এখনই উপযুক্ত সময়।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ এ দেশের মাটি ও মানুষ। এর প্রতিফলন এখন আমরা দেখতে পাচ্ছি। করোনা মহামারির পরও উন্নয়নশীল দেশ হওয়ার সব শর্ত পূরণ করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এর পেছনে রয়েছে সব ক্ষেত্রে দক্ষতার সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সঠিক ব্যবহার। যার মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে ভিশন ২০২১।

প্রতিমন্ত্রী বলেন, হুয়াওয়ে দেশের ডিজিটালাইজেশনে এবং তরুণ সমাজকে দক্ষ করে গড়ে তুলতে সরকারের বিভিন্ন উদ্যোগের অংশীদার হিসেবে কাজ করছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD