ইসরায়েলে আরও অস্ত্র বিক্রি নিয়ে চাপে বাইডেন সরকার ইসরায়েলে আরও অস্ত্র বিক্রি নিয়ে চাপে বাইডেন সরকার – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ইসরায়েলে আরও অস্ত্র বিক্রি নিয়ে চাপে বাইডেন সরকার

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১৭৩ পাঠক

বিধ্বস্ত ফিলিস্তিনে টানা ১১ দিনের মতো ইসরায়েলি হামলার পর ইসরায়েলে আরও ৭৩৫ মিলিয়ন ডলারের বিপুল অস্ত্রের বিক্রি ঠেকাতে মরিয়া মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদ ও উচ্চকক্ষ সিনেটের উদারপন্থি আইনপ্রণেতারা।

মার্কিন যুক্তরাষ্ট্রের বর্ষীয়ান সিনেটর বার্নি স্যান্ডার্স ইসরায়েলের কাছে এই অস্ত্র বিক্রি বন্ধে সিনেটে একটি প্রস্তাবনা উত্থাপনের প্রস্তুতি নিতে শুরু করেছেন। ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসির এ তথ্য জানিয়েছে।

বার্নি স্যান্ডার্স বলেছেন, ‌‌‘এমন এক মুহূর্তে যখন আমেরিকার তৈরি বোমা গোটা গাজাকে ধ্বংসস্তুপে পরিণত করছে এবং নারী ও শিশুদের হত্যা করছে, তখন আমরা কংগ্রেসে কোনো ধরনের বিতর্ক ছাড়া আরও বিপুল পরিমাণ অস্ত্র বিক্রি করতে দিতে পারি না।’

স্যান্ডার্সের মতো ফিলিস্তিনে ইসরায়েলের সামরিক আগ্রাসনের বিরোধী কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের উদারপন্থি আইনপ্রণেতা আলেকজান্দ্রা ওকাসিও কর্তেজ ইসরায়েলের কাছে এই অস্ত্র বিক্রি বন্ধে গত বুধবার একই রকম একটি প্রস্তাবনা উত্থাপন করেছেন।

তবে ইসরায়েলে আমেরিকান অস্ত্র বিক্রি বন্ধে তাদের ওই প্রচেষ্টা সম্ভবত সাফল্যের মুখ দেখবে না। কারণ কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটি ও নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যানে এতে অনুমোদন দিয়েছেন।

এদিকে ফিলিস্তিনের গাজায় চলমান হামলা বন্ধে অতিসত্বর যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ২৮ জন সিনেটর। গত সোমবার ডেমোক্র্যাট সিনেটর জন অসোফের নেতৃত্বে সিনেটররা এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান।

ইসরায়েল ও ফিলিস্তিনে চলমান সংঘাত বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে দেশটির নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের ১৩০ জন সদস্য শিগগিরই ইসরায়েল ও গাজার শাসক হামাসকে যুদ্ধবিরতির তাগিদ দিয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD