বাংলাদেশকে আরও ৬ লাখ টিকা উপহার দেবে চীন বাংলাদেশকে আরও ৬ লাখ টিকা উপহার দেবে চীন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বাংলাদেশকে আরও ৬ লাখ টিকা উপহার দেবে চীন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ২২ মে, ২০২১
  • ২৩৬ পাঠক

বাংলাদেশকে আরও আরও ৬ লাখ টিকা উপহার দেবে চীন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে ফোনালাপে এ কথা জানিয়েছেন চীনের স্টেট কাউন্সিলর ও পরাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধের প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যয় এই ফোনালাপ হয় বলে রাত ৮টার পরে চীনের ঢাকা দূতাবাসের ভেরিফাইড ফেসবুক পেজে জানানো হয়।

চীনের উপহার দেয়া সিনোফার্মের ৫ লাখ টিকা বাংলাদেশের হাত আসার ৯দিন পর নতুন করে এই ছয় লাখ টিকা দেয়ার ঘোষণা আসলো। এর আগে গত ১২ মে চীন থেকে উপহার হিসেবে পাঠানো সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা বাংলাদেশে আসে।

দেশ গত ৭ ফেব্রুয়ারি টিকাদান কার্যক্রম শুরু হয়। অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার উদ্ভাবিত ভারতের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত এ টিকা দেশ আনার বিষয়ে গত নভেম্বরে বাংলাদেশ সরকার, ভারতের সেরাম ইনস্টিটিউট ও সরবরাহকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মার সঙ্গে ত্রিপক্ষীয় চুক্তি হয়। অগ্রিম টাকাও পরিশোধ করে বাংলাদেশ।

চুক্তি অনুসারে ৩ কোটি ডোজের প্রতিমাসে ৫০ লাখ ডোজ করে বাংলাদেশের পাওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত ৭০ লাখ টিকা এসেছে। নরেন্দ্র মোদী সরকার টিকা রফতানিতে নিষেধাজ্ঞা দিলে সরবরাহ বন্ধ করে সেরাম। শেষ পর্যন্ত টিকা সংকটে বন্ধ হয়ে যায় দেশ টিকাদান কর্মসূচি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD