তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন: আতিক তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন: আতিক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন: আতিক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৪২ পাঠক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন।

শনিবার (২২ মে) সকালে মিরপুরের পল্লবীতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামকে সঙ্গে নিয়ে এডিস মশা নিধন সংক্রান্ত জনসচেতনতামূলক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র এ আহ্বান জানান।

অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তৃতায় তিনি বলেন, বাংলাদেশসহ সারাবিশ্ব আজ করোনা মহামারীর মধ্যে রয়েছে। এই করোনাকালে যাতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কার‌ও মৃত্যু না হয় সেজন্যই আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সকল অঞ্চলে এডিস মশা নিধন সংক্রান্ত জনসচেতনতামূলক এই কার্যক্রম একযোগে শুরু হয়েছে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, রোদের পর বৃষ্টি, বৃষ্টির পর রোদ এরকম আবহাওয়া এডিস মশার বংশ বিস্তারে সহায়ক ভূমিকা পালন করে। তাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সকলকে সতর্ক থাকতে হবে।

ডিএনসিসি মেয়র বলেন, কার‌ও একার পক্ষে এডিস মশা দূর করা সম্ভব নয়, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিশেষ করে নিজের ঘরবাড়ি ও আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তার রোধ করতে হবে।

তিনি বলেন, নগরসহ দেশকে রক্ষা করার দায়িত্ব সকলের, নিজ নিজ অবস্থানে থেকে এবিষয়ে সকলকে দায়িত্ব পালন করতে হবে।

আতিকুল ইসলাম আরও বলেন, আজকে যেসকল বাসায় এডিসের লার্ভা পাওয়া গেছে সাত দিন পর যদি পুণরায় একই বাসায় এডিসের লার্ভা পাওয়া যায় তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায়সহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং স্বনামধন্য অভিনেতা চঞ্চল চৌধুরী উপস্থিত ছিলেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD