নাট্য সংগঠক সাইফুল ইসলাম মাহমুদের বিদায় নাট্য সংগঠক সাইফুল ইসলাম মাহমুদের বিদায় – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নাট্য সংগঠক সাইফুল ইসলাম মাহমুদের বিদায়

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৮৬ পাঠক

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ও পথ নাটক পরিষদের সংগঠক এবং মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ। রোববার (২৩ মে) ভোরে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন তিনি।

সাইফুল ইসলাম মাহমুদের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন এই সফল সংগঠক।

ফেসবুকে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু লেখেন, ‘ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও চলচ্চিত্র সংসদ ‘সিনে আর্ট সার্কেল’-এর প্রতিষ্ঠাকালীন কর্মী, সময় নাট্যদল ও মহাকাল নাট্যসম্প্রদায়ের অন্যতম সংগঠক, মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ রোববার (২৩ মে) ভোরে প্রয়াত হয়েছেন। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাকালের সাংগঠনিক কাজে ও রাজপথের আন্দোলনে সাইফুল ইসলাম মাহমুদ ওতপ্রোতভাবে জড়িত ছিলেন।’

বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনে সাইফুল ইসলাম মাহমুদের ভূমিকা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করা হবে বলেও জানান তিনি।

সাইফুল ইসলাম মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ, আরণ্যক নাট্যদল, থিয়েটার পত্রিকা ‘ক্ষ্যাপা’সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। এ ছাড়া নাট্যজন মোহাম্মদ বারী, আকতারুজ্জামান, মিজানুর রহমান, কামাল বায়েজীদসহ অনেকে গভীর শোক প্রকাশ করেছেন।

সাইফুল ইসলাম মাহমুদ নন্দিত অভিনেতা রাইসুল ইসলাম আসাদের ছোট ভাই। ঢাকা থিয়েটারের হয়ে তার নাট্যযাত্রা শুরু, পরবর্তীতে তিনি গড়ে তুলেন মহাকাল নাট্য সম্প্রদায়। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সঙ্গে সক্রিয় সংগঠক হিসেবে ছিলেন মাহমুদ। তার ঐকান্তিক চেষ্টায় প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ পথনাটক পরিষদ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD