বাবুনগরীর প্রেসসচিব ফারুকী ৪ দিনের রিমান্ডে বাবুনগরীর প্রেসসচিব ফারুকী ৪ দিনের রিমান্ডে – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বাবুনগরীর প্রেসসচিব ফারুকী ৪ দিনের রিমান্ডে

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ২৩ মে, ২০২১
  • ১৩৯ পাঠক

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির আমির ও বর্তমান কমিটির আহ্বায়ক জুনায়েদ বাবুনগরীর প্রেসসচিব মো. এনামুল হাসান ফারুকীকে (২৪) জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২২ মে) বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আফজারুল হক টুটুল।

তিনি বলেন, হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের মামলায় আদালতে ইনামুল হাসান ফারুকীর দশ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার মো. এনামুল হাসান ফারুকী নোয়াখালী জেলার চাটখীল উপজেলার সানোখীল গ্রামের ওমর ফারুকের ছেলে। হাটহাজারীর আল জামিয়া দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসার ছাত্র ফারুকী নিজেকে হেফাজতে ইসলামের আমীর জুনায়েদ বাবুনগরীর ব্যক্তিগত সহকারি হিসেবে পরিচয় দিতেন। হেফাজতের সাংগঠনিক তথ্য বাবুনগরীর পক্ষ থেকে গণমাধ্যমে সরবরাহ করতেন তিনি। র‌্যাববের সংবাদ বিজ্ঞপ্তিতে তাকে বাবুনগরীর প্রধান খাদেম হিসেবে উল্লেখ করা হয়েছে।

এরআগে, শুক্রবার (২১ মে) রাত ১১টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ বড় দিঘীরপাড় এলাকা থেকে ফারুকীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে হাটহাজারীতে হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার দেখানো হয়।

জানা যায়, ফারুকী হেফাজতের সাবেক আমির আল্লামা শাহ আহমদ শফীকে হত্যার অভিযোগে করা মামলার আসামি। এ ছাড়া তার বিরুদ্ধে হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় করা আরেকটি মামলা রয়েছে।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাঙচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করেছে। সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৭৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান হেফাজতের আমির আহমদ শফী। তিনি হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক ছিলেন। এদিকে শফীর মৃত্যুর পর হেফাজতের আমিরের পদে আসেন বাবুনগরী।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD