কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কুমিল্লায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৮৯ পাঠক

করোনা সংক্রমণ বিবেচনায় শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাখ্যানের দাবি জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা। একই সাথে তারা অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন পালন করেছেন।

সোমবার (২৪ মে) সকালে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন রাস্তায় এই মানববন্ধনের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবির রায়হানের সঞ্চালনায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

এ সময় শিক্ষার্থীরা ‘অনলাইন শিক্ষা মানি না, অনিশ্চিত ভবিষ্যৎ মানি না’, ‘দাবি মোদের একটাই, শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই’, ‘শিক্ষার অধিকার ফেরত চাই, শিক্ষা প্রতিষ্ঠান খোলা চাই’ – এমন নানা স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা সরকারের কাছে দাবি উত্থাপন করে বলেন, অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। আমরা দীর্ঘদিন অপেক্ষা করেছি। কিন্তু বাস্তবিক অর্থে আশ্বাসেই সব সীমাবদ্ধ। আমাদের বয়স বেড়ে যাচ্ছে। যেখানে গণপরিবহন চলে, গার্মেন্টস চলে, মার্কেট খোলা, সবকিছুই চলছে আপন গতিতে। কিন্তু শিক্ষা প্রতিষ্ঠানে করোনার কথা বলে বন্ধ রাখা হয়েছে। আমরা অতি দ্রুত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানাচ্ছি।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী কুতুবউদ্দিন বলেন, ‘আমরা সাধারণ শিক্ষার্থী। পরিবারের স্বপ্ন আমাদের কাঁধে। কিন্তু দীর্ঘ প্রায় দুই বছর হতে চলল আমাদের অ্যাকাডেমিক পর্যায়ে কোনো অগ্রগতি নেই। আমরা হতাশাগ্রস্ত। শিক্ষার্থীদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরা সরকারের কাছে আহ্বান জানাই, এই মুহূর্তে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিন।’

মানববন্ধনে শিক্ষার্থীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। সারা বাংলাদেশে আন্দোলন চলবে। প্রয়োজন আমরা বিশ্বরোড অবরোধ করব।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী অংশগ্রহণ শিক্ষার্থীদের আশ্বাস প্রদান করে বলেন, ‘তোমাদের ম্যাসেজ আমি পেয়েছি। আমি আজকেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে আলোচনা করব। তোমাদের এই দাবি আমাদের মতামতকে প্রকাশ করে। আমরা তোমাদের পক্ষে।’

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD