বন্দি হওয়ার পর প্রথমবার আদালতে সু চি বন্দি হওয়ার পর প্রথমবার আদালতে সু চি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বন্দি হওয়ার পর প্রথমবার আদালতে সু চি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৫৭ পাঠক

মিয়ানমারে জান্তা অভ্যুত্থানের পর গ্রেফতার দেটির গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি’কে প্রথমবারের মতো সশরীরে আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (২৪ মে) চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে জানানো হয়, সু চি’র আইনজীবী তায়ে মঙ মঙ জানান, সোমবার নেপিদোর আদালতে তোলার সময় সু চি’কে দেখে সুস্থ মনে হয়েছে। শুনানি শুরুর আগে সু চি তার আইনজীবীদের সঙ্গে প্রায় আধা ঘণ্টার মতো বৈঠক করেছেন।

সু চি’র আইনজীবী জানান, তিনি (সু চি) মানুষের সুস্বাস্থ্য কামনা করেছেন। বলেছেন, আমাদের দল মানুষের জন্য তৈরি হয়েছিল। তাই মানুষ যতদিন পাশে থাকবে, ততদিন পার্টি থাকবে।

এর আগে গতকাল রবিবার দেশটিরি সেনাবাহিনীল প্রধান মিন অং হ্লেইং বলেন, ‘অং সান সু চি সুস্থ আছেন। তিনি বাড়িতে আছেন। কয়েক দিনের মতো তাকে আদালতে হাজির করা হবে।’

গত ১ ফেব্রুয়ারি ভোরে সেনা অভ্যুত্থানের মধ্য দিয়ে মিয়ানমারে রাষ্ট্রক্ষমতার নিয়ন্ত্রণ নেয় দেশটির সামরিক বাহিনী। আটক করা হয় গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চি’সহ মিয়ানমারের প্রেসিডেন্ট উইন মিন্ট ও শাসক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) শীর্ষ নেতাদের। সেইসঙ্গে দেশটিতে এক বছরের জরুরি অবস্থা জারি করা হয়। এ নিয়ে বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়া ও নিন্দার ঝড় বয়ে যায়।

গেল বছরের নভেম্বরে দেশটিতে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে অভ্যুত্থানের মধ্য দিয়ে ক্ষমতা দখলে নেয় সেনাবাহিনী। এরপরই সুষ্ঠু ভোটের মধ্য দিয়ে জনগণের নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা যথারীতি হস্তান্তর করারও প্রতিশ্রুতি দেন সেনাপ্রধান মিং অং হ্লইং।

এদিকে সেনা অভ্যুত্থানের পর সু চি’র মুক্তি ও জান্তা সরকারের বিরুদ্ধে মিয়ানমারে বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে কয়েকশো মানুষের প্রাণহানি হয়েছে।

এর আগেও সু চি ও গণতন্ত্রপন্থি অন্য নেতাদের বছরের পর বছর বন্দি রেখেছিল দেশটির সেনা কর্তৃপক্ষ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD