যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত ৫ যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত ৫ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত ৫

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২৪ মে, ২০২১
  • ১৯৫ পাঠক

যুক্তরাষ্ট্রের ওহাইও ও নিউ জার্সি অঙ্গরাজ্যে পৃথক দুই বন্দুক হামলার ঘটনায় কমপক্ষে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২০ জন। স্থানীয় সময় রবিবার ভোরে ও শনিবার গভীর রাতে দেশটির ওহাইও ও নিউ জার্সি অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটে।

ওহাইও অঙ্গরাজ্যের ইয়াংসটাউন শহরে গতকাল রবিবার ভোরের দিকে পানশালার বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে তিনজন নিহত হয়েছে। আহত আরও অন্তত আটজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নগরের পুলিশপ্রধান কার্ল ডেভিস বলেন, রবিবার ভোররাতের দিকে তাদের কাছে ফোন আসে। ইয়াংসটাউন শহরের টর্চ বার অ্যান্ড গ্রিল নামের পানশালার কাছে গুলিবিদ্ধ অবস্থায় কয়েকজন ব্যক্তি পড়ে আছে। সেখানে টহলরত কয়েকজন পুলিশ সদস্যও ছিলেন। পানশালার বাইরে গোলাগুলির সময় মানুষের বেশ ভিড় ছিল। এরই মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। পানশালার ভেতরে কোনো বিরোধ থেকে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। আহত ব্যক্তিদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

পুলিশ বলছে, ঠিক কী কারণে ঘটনা ঘটেছে বা ঘটনার জন্য দায়ী এক বা একাধিক ব্যক্তি কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। এখনো ঘটনার জন্য দায়ী কাউকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

নগরীর মেয়র জামাইল টিটো ব্রাউন এক বিবৃতিতে বলেন,এমন ঘটনা খুবই দুঃখজনক। মধ্যরাতের পর যখন পুলিশপ্রধান মেয়রকে ফোন করে জানাতে হয়, নগরীতে গোলাগুলিতে তিনজনের মৃত্যু হয়েছে, তখন নগরপিতা হিসেবে তার দুঃখজনক সময় পার করতে হয়।

এদিকে, নিউ জার্সির ফেয়ারফিল্ড টাউনশিপের একটি ঘরোয়া পার্টিতে বন্দুকধারীর গুলিতে দু’জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার গভীর রাতে হওয়া এই হামলায় কমপক্ষে ১২ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

সিএনএন জানিয়েছে, শনিবার রাত ১১টা ৫৫ মিনিটের দিকে  শত শত অতিথির অংশ নেওয়া একটি ঘরোয়া পার্টিতে বিশৃঙ্খলার পর গুলিবর্ষণ শুরু হয়। এতে কমপক্ষে দুই জন নিহত হয় এবং আরও এক ডজন মানুষ আহত হয়।

ক্যামডেনের কুপার বিশ্ববিদ্যালয় হাসপাতাল জানিয়েছে, কাম্বারল্যান্ড কাউন্টির একটি বাড়িতে গুলিবর্ষণের ঘটনায় ছয়জন আহত ব্যক্তি তাদের হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে ঘটনাস্থল থেকে পার্শ্ববর্তী হাসপাতালগুলোতে মোট কতজন আহতকে ভর্তি করা হয়েছে তা পরিষ্কার নয়।

এ ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। হামলার ঘটনায় তদন্ত করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

এর আগে গত শুক্রবার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে গোলাগুলির ঘটনায় দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও আটজন। দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডার জেরে ওই গোলাগুলির ঘটনা ঘটতে পারে পারে। একপর্যায়ে দুজনই বন্দুক বের করে গুলি ছুড়তে শুরু করেন।

যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ে এলোপাতাড়ি গুলির ঘটনা সাম্প্রতিক সময় হঠাৎ করেই বেড়ে গেছে। এমন বড় বড় ঘটনা ঘটলেই সবাই নড়েচড়ে বসেন, আগ্নেয়াস্ত্র আইন সংশোধন করার কথা আলোচনায় আসে।

যুক্তরাষ্ট্রে বছরে গড়ে বন্দুক সহিংসতায় ২০ হাজার মানুষের মৃত্যু হয়। বৈধ-অবৈধ অস্ত্রের ঝনঝনানি গ্রীষ্ম মৌসুমে বেড়ে যায়। মানুষের আনন্দ সমাবেশ, পারিবারিক পার্টিতে সামান্য কথা–কাটাকাটি থেকেও গোলাগুলির ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের সংবিধান নাগরিকদের অস্ত্র রাখার অধিকার দিয়েছে। জীবনের দাম দিয়ে মার্কিন জনগণ যেন এখন সাংবিধানিক এই অধিকার রক্ষা করছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD