ডুবে যাওয়া জাহাজের নাবিকদের উদ্ধার করল বিমান বাহিনী ডুবে যাওয়া জাহাজের নাবিকদের উদ্ধার করল বিমান বাহিনী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ডুবে যাওয়া জাহাজের নাবিকদের উদ্ধার করল বিমান বাহিনী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১৫৮ পাঠক

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথর বোঝাই একটি লাইটারেজ জাহাজের নাবিকদের উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনী। বাহিনীটির দুইটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টারের মাধ্যমে নাবিকদের উদ্ধার করা হয়।

বুধবার (২৬ মে) ইয়াস এর প্রভাবে বঙ্গোপসাগরের উত্তাল ঢেউয়ের তোড়ে লাইটারেজ জাহাজটি ভাষানচর সংলগ্ন এলাকায় ডুবে যায়। এমন সংবাদ বিমান বাহিনীর কাছে পৌঁছালে দ্রুত দুটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেসকিউ হেলিকপ্টার বঙ্গোপসাগরে অনুসন্ধান চালায়। এসময় ১২ জন নাবিককে উদ্ধার করে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্রগ্রাম এ নিয়ে আসা হয়। পরে সেখানে তাদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।

বিমান বাহিনী আবহাওয়া পরিদফতর অত্যাধুনিক আবহাওয়া রাডার ও অন্যান্য প্রযুক্তি থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘূর্ণিঝড় ইয়াস এর গতিবিধি পর্যবেক্ষণ ও পূর্বাভাস প্রদান করছে। এছাড়াও, ইয়াস এর জন্য দুর্যোগ ব্যবস্থাপনায় বিমান বাহিনী সদর দফতরের তত্ত্বাবধানে বিএএফ সেন্ট্রাল ডিজাস্টার ম্যানেজমেন্ট কন্ট্রোল রুম খোলার পাশাপাশি বিভিন্ন ঘাঁটিতে ২৪ ঘন্টা প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য অপস রুম খোলা রয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD