দেশের গণতন্ত্র নিখোঁজ হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল দেশের গণতন্ত্র নিখোঁজ হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দেশের গণতন্ত্র নিখোঁজ হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ১৯৭ পাঠক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দেশের গণতন্ত্র নিহত হচ্ছে, গণতন্ত্র আজকে নিখোঁজ হয়ে যাচ্ছে। গণতন্ত্র আজকে হেরে যাচ্ছে ধর্মান্ধতার কাছে, কর্তৃত্ববাদের কাছে, ফ্যাসিবাদের কাছে। ক্ষমতা চিরস্থায়ী করার জন্য সরকার মানুষ হত্যা করছে, মানুষকে তার অধিকার থেকে বঞ্চিত করছে, নির্যাতন করছে।

বুধবার (২৬ মে) রাতে বিএনপির উদ্যোগে বৌদ্ধ সম্প্রদায়ের পবিত্র দিন বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষেএক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের মানুষ যারা একাত্তর সালে যুদ্ধ করেছিলো সত্যিকার অর্থে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক সাম্যের ভু-খণ্ডের মধ্যে মানুষের রাষ্ট্র তৈরি করবার জন্যে। সেটা সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে, সেটা আজকে সম্পূর্ণভাবে এক শ্রেণির মানুষ যারা শুধু নিজেদের ক্ষমতায় রাখার জন্যে, নিজেদের বৃত্ত তৈরি করবার জন্যে, নিজেদের প্রভাবকে বিস্তার করবার জন্যে আজকে সমস্ত ব্যবস্থাগুলোকে ধবংস করে দিয়ে সত্যিকার অর্থে একটা দানবীয় রাষ্ট্র তৈরি করেছে। এদেশে কোনো শান্তি নেই, এখানে হিংসা, প্রতিহিংসা কাজ করছে। ’

সরকার দেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনরা সারাদেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করছে। পার্শ্ববর্তী দেশে যে সাম্প্রদায়িকতার উত্থান হয়েছে, তাকে নিয়ে এসে বাংলাদেশে ঢুকিয়েছে। ২৬ মার্চের ঘটনাকে কেন্দ্র করে দেশকে একটা অস্থির অবস্থায় নিয়ে গেছে। গ্রেফতার করছে, গুম করছে এবং নির্যাতন শুরু করেছে। গোটা দেশে সাম্প্রদায়িকতার অংশ হিসেবে যা কিছু হচ্ছে, তার জন্য সম্পূর্ণ দায়ী হচ্ছে আওয়ামী লীগ সরকার।

বিএনপি মহাসচিব এই অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকের এই পবিত্র রজনী এবং সেই পূর্ণিমার রাত এবং এটা বৌদ্ধ পূর্ণিমা। অনেকে বলেছেন, এটা হচ্ছে সমগ্র পৃথিবীকে আলোকিত করবার একটি রাত। আমরাও আশাকরি আগামী দিনগুলোতে দেশের সমস্ত মানুষ ঐক্যবদ্ধ হবে। ঐক্যবদ্ধ হবে একটি জায়গায় এসে যে, আমরা অন্ধকারকে দূর করবো।

অনুষ্ঠানে চট্টগ্রামের ফতেনগর দক্ষিণ সুনীতি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সূমঙ্গল থের মহামতি বুদ্ধের বানী পড়ে শুনান এবং প্রার্থনা করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রধান অতিথি হিসেবে বৌদ্ধ সম্প্রদায়কে এই পবিত্র দিনের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক সুকোমল বড়ুয়া।

বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে ও সুভাষ চন্দ্র চাকমার সঞ্চালনায় ভার্চ্যুয়াল আলোচনায় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, অমলেন্দু দাশ অপু, জন গোমেজ, মনিষ দেওয়ান, সুশীল বড়ুয়া, সনৎ তালুকদার, অধ্যাপক জয়ন্ত বড়ুয়া, পার্থ প্রতিম বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD