অর্ধলক্ষ মানুষকে পথে নামিয়েছে ‘ইয়াস’ অর্ধলক্ষ মানুষকে পথে নামিয়েছে ‘ইয়াস’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

অর্ধলক্ষ মানুষকে পথে নামিয়েছে ‘ইয়াস’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ১৮০ পাঠক

ভারতের উড়িষ্যা রাজ্যের উত্তর উপকূলে আছড়ে পড়ার পরই শক্তি হারিয়ে ক্রমশ দুর্বল হয়ে পড়েছে ঘূর্ণিঝড় ইয়াস। মঙ্গলবার রাতে শক্তিশালী থেকে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছিল ইয়াস। বুধবার দুপুরে ঘূর্ণিঝড়টি স্থলভাগে পৌঁছেই শক্তি হারাতে শুরু করে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইয়াসের বিধ্বংসী তাণ্ডবে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গের অন্তত ৫০ হাজার মানুষ ঘরবাড়ি হারিয়ে পথে নেমেছে। প্রবল জলোচ্ছ্বাসে সহস্রাধিক গ্রাম প্লাবিত হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, রাজ্যের সীমান্তবর্তী শহর দিঘায় ঘূর্ণিঝড়ের সময় এক ব্যক্তি সাগরে ভেসে গেছেন। রাজ্যের নিচু এলাকাগুলোতে অন্তত ৩ লাখ কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সাগর থেকে উঠে আসা নোনা জ্বলে ক্ষতিগ্রস্ত হয়েছে ফসলের বিস্তীর্ণ মাঠ।

মমতা আরও জানান, ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত পূর্ব মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগণা ও উত্তর চব্বিশ পরগণা জেলায় শিগগিরই পরিদর্শনে যাবেন তিনি।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রী বঙ্কিম হাজরার বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, ঝড়ের সময় কেবল এ রাজ্যেই ১১শ গ্রাম জলোচ্ছ্বাস প্লাবিত হয়েছে। প্রবল ঢেউয়ের তোড়ে অন্তত ১০০ জায়গায় ক্ষতিগ্রস্ত হয়েছে বাঁধ।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD