মেডিকেলে ফল বাতিলের রিট খারিজ মেডিকেলে ফল বাতিলের রিট খারিজ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মেডিকেলে ফল বাতিলের রিট খারিজ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ১৪৯ পাঠক

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিল করে নতুন মেধাতালিকায় ভর্তি চেয়ে রিটটি পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৭ মে) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালত বলেছেন, পর্যবেক্ষণসহ রিটটি খারিজ করা হচ্ছে। কোনও পরীক্ষার্থীর ফলাফল বিষয়ে অভিযোগ থাকলে তা স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালের কাছে আবেদন করবেন। ৭ দিনের মধ্যে কর্তৃপক্ষকে কারণসহ বিষয়টি নিষ্পত্তি করে সংশ্লিষ্ট প্রার্থীকে জানাতে হবে। এছাড়াও তথ্য গোপন করে কোনও প্রার্থী ভর্তি প্রক্রিয়ায় অংশ নিয়ে থাকলে এবং তা চিহ্নিত হলে তাদের ভর্তি তাৎক্ষণিক বাতিল হবে

গত ১৯ মে ২৩৪ জন শিক্ষার্থী ওই রিট করেন। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার। ওইদিন শুনানি শেষে আদেশের জন্য ২৭ মে দিন ধার্য ছিল।

২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল ত্রুটিপূর্ণ দাবি করে তা সংশোধন সাপেক্ষে নতুন মেধাতালিকা প্রণয়নের মাধ্যমে মেডিকেল কলেজগুলোতে শিক্ষার্থী ভর্তির জন্য গত ১১ মে দুই সচিবসহ ৫ কর্মকর্তা বরাবরে ২৪৮ জন পরীক্ষার্থীর পক্ষে আইনি নোটিশ পাঠান আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির। গত ১৯ মে তিনি গণমাধ্যমকে বলেন, ‘নোটিশের জবাব না পেয়ে আদালতের অনুমতি নিয়ে ৩২৪ পরীক্ষার্থীর পক্ষে রিট করা হয়।

এর আগে গত ৪ এপ্রিল ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। জাতীয় মেধার ভিত্তিতে সরকারি ৩৭টি মেডিকেল কলেজে ভর্তির জন্য ৪ হাজার ৩৫০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়। পরীক্ষায় অংশ নেয়া ৪৮ হাজার ৯৭৫ জন উত্তীর্ণ হন, যা মোট পরীক্ষার্থীর ৩৯.৮৬ শতাংশ।

আইনি নোটিশে ৩ দিনের সময় দিয়ে প্রকাশি মেধাতালিকার ভিত্তিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রম স্থগিত রাখতে এবং ত্রুটিপূর্ণ মেধাতালিকা বাতিল করে পুনঃপরীক্ষার মাধ্যমে নতুন মেধাতালিকা প্রণয়ন করতে অনুরোধ করা হয়। স্বাস্থ্যসচিব, শিক্ষাসচিব, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও পরিচালক এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালখ বরাবরে ওই নোটিশ পাঠানো হয়।

নোটিশের জবাব না পেয়ে ত্রুটি ও অসংগতিপূর্ণ মেধাতালিকা প্রণয়ন করায় যোগ্য ও মেধাবী পরীক্ষার্থী মেডিকেল কলেজগুলোতে ভর্তির সুযোগ বঞ্চিত হবেন- মর্মে রিট আবেদন করা হয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD