সিলেটে ভূমিকম্পে হেলে পড়লো দুটি ভবন সিলেটে ভূমিকম্পে হেলে পড়লো দুটি ভবন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
  3. wpapitest@config.com : wpapitest :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সিলেটে ভূমিকম্পে হেলে পড়লো দুটি ভবন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৩০ মে, ২০২১
  • ১৯৪ পাঠক

একদিনে পর পর পাঁচবার ভূমিকম্পের কারণে সিলেটে দুটি ৬ তলা ভবন হেলে পড়েছে। নগরের পাঠানটুলা দর্জিপাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ও সিলেট সিটি করপোরেশনের ভবন দুটি পরিদর্শন করেছেন। ভবনের বাসিন্দাদের দ্রুত নিরাপদ স্থানে সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বিএম আশরাফ উল্ল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করে বলেন, শনিবার দিনে সিলেটে পাঁচবার মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। ভূমিকম্পের ঝাঁকুনিতে পাঠানটুলা দর্জিপাড়া এলাকার ব্লক সি এর ১৬ ও ব্লক ৩ এর ৩ নম্বর বাসা হেলে পড়ার খবর পাওয়া যায়। বাসা দুটি ৬ তলা বিশিষ্ট। খবর পেয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিসিকের প্রকৌশলী ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসময় ভবন দুটির বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

এর আগে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত পাঁচবার ভূমিকম্প অনুভূত হয়েছে সিলেটে। এদিন দুপুর দুইটায় পঞ্চমবারের মতো ভূমিকম্প অনুভূত হয়। এর আগে সকাল ১০টা ৩৭ মিনিটে প্রথম, ১০টা ৫১ মিনিটে দ্বিতীয়, ১১টা ২৯ মিনিটে তৃতীয় এবং ১১টা ৪০ মিনিটে চতুর্থবার ভূমিকম্প অনুভূত হয়।

সিলেট আবহাওয়া অফিস জানায়, সিলেটে পাঁচবার ভূমিকম্প অনুভূত হলেও চারবার রেকর্ড হয়েছে। এর মধ্যে ১০টা ৩৬ মিনিটে অনূভূত হওয়া ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে তিন। এরপর সকাল ১০টা ৫১ মিনিটে ৪ দশমিক ১ মাত্রা, ১১টা ৩০ মিনিটে ২ দশমিক ৮, সর্বশেষ দুপুর ১টা ৫৮ মিনিটে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ৬।

আবহাওয়া অফিস আরও জানিয়েছে, ভূমিকম্পগুলোর উৎপত্তিস্থল ছিলো সিলেটেই। এরমধ্যে তিনটির উৎপত্তিস্থল ১৩ কিলোমিটারের ভেতরে। ভূমিকম্পের ব্যাসার্ধ কম থাকার কারণে সিলেটের অনেক স্থানে এই ভূমিকম্প অনুভূত হয়নি। তবে সবাইকে তিন চারদিন সতর্ক থাকতে বলা হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD