ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ ফের বাড়লো ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ ফের বাড়লো – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ ফের বাড়লো

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৫৯ পাঠক

ভারতে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরো দুই সপ্তাহ বাড়িয়েছে সরকার। গত ২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ রয়েছে।

রোববার (৩০ মে) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে জানান, সীমান্তের পাঁচ জেলা লকডাউনের জন্য টেকনিক্যাল কমিটি যে সুপারিশ করেছে, তা পর্যবেক্ষণ করছে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের হার ৫ শতাংশে এলে সেটাকে স্বাভাবিক বলা যাবে। এখন সংক্রমণ ৯ শতাংশের বেশি। ভারত সীমান্তে চলাচল বন্ধ থাকলেও আমদানি-রফতানি ও অন্যান্য বাণিজ্যিক কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে, শনিবার (২৯ মে) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যৈষ্ঠ কর্মকর্তা ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধ নিয়ে বৈঠকে আগামী ১৪ জুন পর্যন্ত সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয় জানিয়েছিলেন।

বৈঠকে চাঁপাইনবাবগঞ্জের সোনামুখী বন্দর নিয়ে বাংলাদেশিদের ভারত থেকে ফেরা বন্ধের সিদ্ধান্তও হয়েছে উল্লেখ করে ওই কর্মকর্তা বলেন, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমণ বেশি দেখা যাচ্ছে। তাই আপাতত সোনামুখী বন্দর নিয়ে বাংলাদেশিদের দেশে ফেরা বন্ধের সিদ্ধান্ত হয়েছে। তবে ওই বন্দর দিয়ে এখন পর্যন্ত মাত্র ৮৮ জন ফিরেছেন। এরা সবাই কঠোর কোয়ারেন্টাইনে আছেন।

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল প্রথমবার ১৪ দিনের জন্য স্থলসীমান্ত বন্ধের ঘোষণা দেওয়া হয়। এরপর ৮ মে আবার ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধের মেয়াদ বাড়ানো হয়। তবে, ভারতের সঙ্গে বাংলাদেশের পণ্যবাহী যানবাহন চলাচল অব্যাহত আছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD