ভূমিকম্পের কারণ জানতে মঙ্গলবার জরুরি বৈঠক ভূমিকম্পের কারণ জানতে মঙ্গলবার জরুরি বৈঠক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ভূমিকম্পের কারণ জানতে মঙ্গলবার জরুরি বৈঠক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ৩১ মে, ২০২১
  • ১৯৫ পাঠক

সিলেটে বার বার ভূমিকম্পের কারণ জানতে বিশ্লেষকদের নিয়ে জরুরি বৈঠক ডেকেছে সরকার। আগামী (১ জুন) জুম প্লাটফর্মে এ সভাটি অনুষ্ঠিত হবে।

রোববার (৩০ মে) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. সেলিম হোসেনের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার (১ জুন) বেলা তিনটায় ভূমিকম্প প্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধি কমিটির জরুরি সভা আহ্বান করা হয়েছে। কমিটির সভাপতি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান সভায় সভাপতিত্ব করবেন। উদ্ভূত পরিস্থিতিতে পরবর্তীতে করণীয় নির্ধারণে সভায় আলোচনা করা হবে। জুম প্লাটফর্মে সভাটি অনুষ্ঠিত হবে ।

প্রসঙ্গত, সিলেটে গত দুইদিনে মোট ছয়বার ভূমিকম্প অনুভূত হয়েছে। এর মধ্যে শনিবার ১০টা ৩৬ মিনিটে অনূভূত হওয়া ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে তিন। এরপর সকাল ১০টা ৫১ মিনিটে ৪ দশমিক ১ মাত্রা, ১১টা ৩০ মিনিটে ২ দশমিক ৮ ও দুপুর ১টা ৫৮ মিনিটে ভূমিকম্পের মাত্রা ছিল ৪ দশমিক ৬। সবশেষ রোববার (৩০ মে) ভোর ৪টা ৩৫ মিনিটে ভূমিকম্পে ফের কেঁপে ওঠে সিলেট।

এদিকে ভূমিকম্পের ডেঞ্জার জোন সিলেটে ২৪টি সরকারি-বেসরকারি ভবন ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে। মানুষের নিরাপত্তায় আগামী ১০দিন ভবনগুলো বন্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD