নিজ নামে কার্ড ইস্যু করে রেমিট্যান্স পাঠাতে পারবে অনুমোদিত ব্যাংক নিজ নামে কার্ড ইস্যু করে রেমিট্যান্স পাঠাতে পারবে অনুমোদিত ব্যাংক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

নিজ নামে কার্ড ইস্যু করে রেমিট্যান্স পাঠাতে পারবে অনুমোদিত ব্যাংক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ৩১ মে, ২০২১
  • ২২০ পাঠক

এখন থেকে অনুমোদিত ডিলার ব্যাংক নিজের নামে আন্তর্জাতিক রেমিট্যান্স কার্ড ইস্যু করতে পারবে। এ কার্ড দিয়ে ইন্টারনেটের মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের ব্যয়, সদস্য ফি, ভর্তি ফি, শিক্ষা-চিকিৎসা ব্যয়, ভিসা ফি, প্রশিক্ষণ ফিয়ের অর্থ সহজে বিদেশে পাঠাতে পারবে এসব ব্যাংক।

সোমবার (৩১ মে) আন্তর্জাতিক কার্ডের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর ব্যবস্থা সহজ করে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রানীতি বিভাগ।

এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, বিদ্যমান ব্যবস্থায় অনুমোদিত ডিলার ব্যাংক সুইফট ম্যাসেজের মাধ্যমে বৈদেশিক লেনদেন করে আর এক্সচেঞ্জ হাউজের মাধ্যমে দেশে আসে প্রবাসী আয়। আন্তর্জাতিক কার্ডের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর ব্যবস্থা সহজ করতে এ উদ্যোগ নেয়া হয়েছে। বিদেশী বেনিফিশিয়ারী চাহিদা মোতাবেক অনুমোদিত ডিলার ব্যাংক তাদের গ্রাহকের পক্ষে কার্ডের মাধ্যমে সংশ্লিষ্ট লেনদেনগুলো নিষ্পত্তি করতে পারবে। এ কার্ডের মাধ্যমে সহজে এবং স্বল্প ব্যয়ে রেমিট্যান্স পাঠানো যাবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD