ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জাপান ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জাপান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জাপান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১৫৪ পাঠক

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জাপানে জরুরি অবস্থার মেয়াদ বাড়ানো হয়েছে ২০ জুন পর্যন্ত। এর মধ্যেই আজ থেকে টোকিও, ওসাকাসহ বিভিন্ন এলাকার ব্যবসায়িক কেন্দ্রগুলো খুলে দেয়া হতে পারে। খুলে দেয়ার কারণ হিসেবে জাপান সরকার বলছে, জরুরি অবস্থার মেয়াদ বাড়ানোয় সংক্রমণ ও অর্থনৈতিক পুনরুদ্ধারের মধ্যে একটি ভারসাম্য তৈরি হয়েছে। খবর কিয়োদো নিউজ।

জাপানে তৃতীয়বারের মতো জরুরি অবস্থার ঘোষণার পর ডিপার্টমেন্টাল স্টোর, সিনেমা হল, বিনোদন পার্ক ও জাদুঘরগুলো বন্ধ রাখতে বলা হয়। মঙ্গলবার থেকে এগুলো আংশিকভাবে খুলে দেয়ার কথা জানানো হয়েছে। তবে এজন্য সরকারের পক্ষ থেকে বিশেষ কিছু নির্দেশনাও দেয়া হয়েছে।

নির্দেশনা অনুযায়ী, টোকিও ও ওসাকার ডিপার্টমেন্টাল স্টোরগুলো সাপ্তাহিক ছুটির দিনে বন্ধ থাকবে। তবে নির্দিষ্ট সময়ের জন্য সপ্তাহের বাকি দিনগুলোয় খোলা রাখা যাবে।

এর আগে যে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছিল, তার মেয়াদ গতকাল শেষ হয়েছে। এ পর্যন্ত রেস্তোরাঁগুলোয় অ্যালকোহল বিক্রি বন্ধ ছিল। শুক্রবার নতুন করে যে জরুরি অবস্থা জারি করা হয়েছে, সেখানে অবশ্য সীমিত পরিসরে নির্দিষ্ট দিনে রেস্তোরাঁ খোলা রাখার কথা বলা হয়েছে।

টোকিওসহ অন্য শহরের রেস্তোরাঁগুলো জানিয়েছে, তারা সরকারের বেঁধে দেয়া সময়সীমা অনুযায়ী ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবে। কিছু অ্যামিউজমেন্ট পার্কও খোলা থাকবে বলে জানানো হয়েছে। কিছু সিনেমা হলও খুলে দেয়া হবে।

তবে টোকিও স্কাইট্রির মতো স্থাপনাগুলো খুলে দেয়া হবে কিনা, সে বিষয়ে কর্তৃপক্ষ এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD