স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেবে সিঙ্গাপুর স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেবে সিঙ্গাপুর – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেবে সিঙ্গাপুর

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১৬৫ পাঠক

স্কুলশিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু করবে সিঙ্গাপুর। গতকাল সোমবার দেশটির প্রধানমন্ত্রী  এ কথা বলেন। করোনার নতুন ধরনে অল্পবয়সীরা বেশি আক্রান্ত হচ্ছে। সেখানকার কর্মকর্তাদের সতর্কতার পর স্কুলশিক্ষার্থীদের টিকা দিতে যাচ্ছে সিঙ্গাপুর।

ভারতে শনাক্ত করোনার নতুন ধরনে অধিকসংখ্যক শিশুর সংক্রমিত হওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। এমন প্রেক্ষাপটে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ঘোষণা দেন, ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে। গতকাল টেলিভিশনে দেওয়া ভাষণে তিনি এই ঘোষণা দেন।

লি সিয়েন লুং বলেন, ‘করোনা মহামারির সর্বশেষ প্রবণতায় আমরা শিশুদের সংক্রমিত হওয়ার বেশি ঘটনা দেখছি। স্কুলে ও টিউশন সেন্টারে শিশুরা সংক্রমিত হচ্ছে।’

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনার সংক্রমণ কিছুটা বৃদ্ধির প্রেক্ষাপটে নগররাষ্ট্রটি সম্প্রতি বিধিনিষেধের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করেছে। তার মধ্যে রয়েছে স্কুল বন্ধ রাখা।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী আরও বলেন, ‘শিশুরা গুরুতর অসুস্থ হয়নি। কিন্তু এ নিয়ে বাবা-মায়েরা স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন। তাই আমরা স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়ার ক্ষেত্রে জুনের ছুটির সুবিধা নেব।’

নগররাষ্ট্রটিতে ৪ লাখের বেশি স্কুলশিক্ষার্থী আছে। টিকা নেওয়ার জন্য তারা আজ মঙ্গলবার থেকেই বুকিং দিতে পারবে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। আর বৃহস্পতিবার প্রথম টিকা দেওয়া হবে।

গত মাসে একাধিক দেশের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদের জন্য ফাইজার ও বায়োএনটেকের টিকা ব্যবহারের অনুমোদন দেয়। তার আগে ১৬ থেকে তার চেয়ে বেশি বয়সীদের জন্য এই টিকার অনুমোদন দেওয়া হয়।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়, প্রাপ্তবয়স্কদের টিকাদান শেষ না করেই শিশুদের টিকা দিতে যাচ্ছে সিঙ্গাপুর। স্কুলশিক্ষার্থীদের পর সিঙ্গাপুর শেষ ধাপে ৩৯ বছর বা তার নিচের বয়সী লোকজনকে টিকা দেবে।

সিঙ্গাপুরের জনসংখ্যা প্রায় ৫৭ লাখ। এর মধ্যে এক-তৃতীয়াংশের বেশি মানুষ অন্তত করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন। সিঙ্গাপুরে এখন পর্যন্ত প্রায় ৬২ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে করোনায় মারা গেছেন ৩৩ জন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD