কোপা আমেরিকা: প্রথম ম্যাচে ব্রাজিলের সামনে ভেনেজুয়েলা কোপা আমেরিকা: প্রথম ম্যাচে ব্রাজিলের সামনে ভেনেজুয়েলা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

কোপা আমেরিকা: প্রথম ম্যাচে ব্রাজিলের সামনে ভেনেজুয়েলা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ১৯৪ পাঠক

এবারের কোপা আমেরিকার আসর বসার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। দুই দেশ যৌথভাবে শতবর্ষী এ লাতিনের শিরোপা যুদ্ধের ময়দানও প্রস্তুত রেখেছিল। কিন্তু করোনার অভিঘাতে প্রথমে কলম্বিয়া ও পরে আর্জেন্টিনাকে স্বাগতিক দেশের তালিকা থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)।

এই দুই দেশের বদলে এবারের কোপা আমেরিকা হবে ব্রাজিলে। স্বাগতিক দেশের সঙ্গে আসরের সূচিতেও কিছুটা বদল এসেছে।

এক বিবৃতিতে কোপা আমেরিকার নতুন চূড়ান্ত সূচি প্রকাশ করেছে কনমেবল। সূচি অনুযায়ী, এবারের আসরে উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে স্বাগতিক ব্রাজিল। ফাইনাল ম্যাচটি হবে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে।

এর আগে গেল সোমবার (৩১ মে) আয়োজক দেশ হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করে কনমেবল। গেল আসরেরও আয়োজক ছিল ব্রাজিল। যদিও কখন বিশ্বে করোনা মহামারি ছিল না, পরিস্থিতি ছিল স্বাভাবিক।

এদিকে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে উপরের সারিতে রয়েছে ব্রাজলি। এখনও দেশটিতে দৈনিক আক্রান্ত এক লাখেরও বেশি। এরপরও স্বাগতিক হিসেবে ব্রাজিলকেই বাছাই করেছে কনমেবল।

সূচি অনুযায়ী, ১৩ জুনেই মাঠে গড়াবে কোপা আমেরিকা। চলবে ১০ জুলাই পর্যন্ত। আসরের প্রথম ম্যাচটি হবে গারিঞ্চা স্টেডিয়ামে।

এবারের আসরে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ১০টি দল। প্রতি গ্রুপ থেকে চারটি করে দল খেলবে নকআউট পর্বে। দুই অতিথি দল অস্ট্রেলিয়া ও কাতার খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত থাকছে না।

আগামী ৫ জুলাই নিল্তন সান্তোস স্টেডিয়ামে হবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল। পরের দিন মানে গারিঞ্চায় হবে দ্বিতীয় সেমিফাইনাল। পূর্ব নির্ধারিত দিন জুলাইয়ের ১০ তারিখেই মারাকানায় হবে ফাইনাল।

কোপা আমেরিকার এ টুনার্মেন্টটি গেল বছর হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে তা প্রায় এক বছর পিছিয়ে যায়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD