দারিদ্র্য দূরীকরণে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: নৌ প্রতিমন্ত্রী দারিদ্র্য দূরীকরণে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: নৌ প্রতিমন্ত্রী – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

দারিদ্র্য দূরীকরণে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন: নৌ প্রতিমন্ত্রী

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শনিবার, ৫ জুন, ২০২১
  • ১৫২ পাঠক

দেশের দারিদ্র্যকে পুঁজি করে অনেকেই ধনাঢ্য হয়েছেন, নোবেল শান্তি পুরস্কারও বাগিয়েছেন, কিন্তু দারিদ্র্য দূরীকরণে তাদের তেমন কোনও ভূমিকা নেই বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। শুক্রবার (৪ জুন) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশন আয়োজিত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গ্রীষ্মকালীন ফল উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, পশ্চাদপদ শিশুদেরকে নিয়ে অনেক রাজনীতি হয়েছে, কিন্তু তাদের ভাগ্য উন্নয়ন হয়নি। আমরা দরিদ্রতা নিয়ে বিদেশ থেকে অনেক অর্থ সম্পদ নিয়ে অনেকে অনেক ধনাঢ্য হয়েছি। দরিদ্রতা বিক্রি করে আমরা কিন্তু নোবেল শান্তি পুরস্কারও নিয়ে এসেছি। কিন্তু বাংলাদেশের দরিদ্রতা দূরীকরণে কতটুকু ভূমিকা রেখেছি, সেটা দেখার বিষয়।

প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বার বার বলেন, কোন কিছুর জন্য নয়, শুধু এই দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছি। কারণ এই বাংলাদেশ সৃষ্টি করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলার মানুষ যখন সোনার মানুষ হবে তখনই সোনার বাংলা বিনির্মাণ হবে। এটাই হচ্ছে আমাদের স্বার্থকতা। তিনি (প্রধানমন্ত্রী) কাজ করেন ৩০ লাখ শহীদের যে স্বপ্ন, বঙ্গবন্ধুর যে স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য। সেই স্বপ্নের মাঝেই নিহিত রয়েছে বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানো।

খলিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী এমন একজন প্রধানমন্ত্রী, যিনি দেশের প্রতিটি বিষয়ের সঙ্গে সম্পৃক্ত আছেন। কোনও জায়গা থেকে তিনি বিচ্ছিন্ন না। সব জায়গায় তার ছোঁয়া আছে। আমরা দেখি, পশ্চাদপদ একজন মানুষের সঙ্গে কীভাবে একজন মায়ের মমতা নিয়ে তিনি তার সঙ্গে যুক্ত হয়ে যান। তিনি বলেন, প্রধানমন্ত্রী দারিদ্র্য দূরীকরণে কাজ করে যাচ্ছেন। দেশ গঠনে সহায়ক শিক্ষা ও সুস্থতার জন্য প্রধানমন্ত্রী শিক্ষা ও স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধি করেছেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে যাচ্ছে। তার নেতৃত্বেই বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা নির্মাণ করব।

পথশিশুদের নিয়ে কাজ করা জুম বাংলাদেশ’র সদস্যদের অসামান্য ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় বিভিন্ন বয়সী এসব মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন। সেই জায়গায় অনেক ব্যাস্ততার মধ্যেও, যারা এসব কাজ করছেন সেখানে অনেক শিক্ষণীয় রয়েছে, দেশের জন্য, সমাজের জন্য কিছু করার।

জুম বাংলাদেশ’র সভাপতি রুহুল আমিন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে বক্তব‍্য রাখেন সংগঠনের আজীবন সদস‍্য অতিরিক্ত ডিআইজি  মো. মনিরুজ্জামান, র‍্যাব-৪ এর পরিচালক মো. মোজাম্মল হক, প্রধান উপদেষ্টা মো. খালেদ হুসাইন এবং সহ-সভাপতি জেরিন সুলতানা।

অনুষ্ঠানে দেড়শতাধিক সুবিধাবঞ্চিত শিশুকে ৯ ধরনের ফলের প‍্যাকেট প্রদান করা হয়। এছাড়া সুবিধাবঞ্চিত শিশুরা অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনা করে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD