তিনটি করে গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান তিনটি করে গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৪ জুন ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন

তিনটি করে গাছ লাগাতে প্রধানমন্ত্রীর আহ্বান

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৬ জুন, ২০২১
  • ২৭ পাঠক

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জাতীয় বৃক্ষরোপণ অভিযান ২০২১ এর  উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যে যার যেখানে যতটুকু জায়গা পান অন্তত গাছ লাগান। তিনটা করে গাছ লাগাতে পারলে সব থেকে ভালো হয়। আর সেটা যদি না পারেন অন্তত একটা গাছ লাগালেও লাগাবেন। তো আমরা চাই যে একটা ফলদ, একটা বনজ আর একটা ভেষজ এই ধরনের গাছ লাগান।

শনিবার সকালে গণভবনে গাছের চারা লাগিয়ে এই কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পরিবেশ আমাদের রক্ষা করতে হবে। এই দেশ আমাদের। আজকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে আমাদের সবুজ বাংলাকে আরো সবুজ করতে হবে। জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে বাঁচাতে সবুজায়ন বাড়ানোর লক্ষ্যে বেশি করে গাছ লাগাতে হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) মো. নজরুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-কে এ সব তথ্য জানান প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব কে এম সাখায়াত মুন।

এ বছর মুজিববর্ষে দেশকে সবুজে শোভিত করে ফেলতে জাতীয় বৃক্ষরোপণ অভিযানে’র মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে— মুজিববর্ষের অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি।

অন্যদিকে, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি) এবার বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে— ইকোসিস্টেম রেস্টোরেশন বা প্রতিবেশ পুনরুদ্ধার।

এ উপলক্ষে সরকার আশা করছে, দেশের জনগণ বিশেষ করে তরুণ সমাজ প্রতিবেশ ও পরিবেশগত বৈচিত্র বজায় রাখতে গুরুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

দিবসটি উদযাপন উপলক্ষে জাতীয় দৈনিকগুলোতে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করেছে। রাজধানীসহ বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টগুলো মানুষকে বেশি করে গাছ লাগানোর আহ্বান সংবলিত ব্যানার ও ফেস্টুনে সজ্জিত করেছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD