বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে গাছ লাগালো ছাত্রলীগ বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে গাছ লাগালো ছাত্রলীগ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে গাছ লাগালো ছাত্রলীগ

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৬ জুন, ২০২১
  • ১৫৪ পাঠক

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০১টি গাছ রোপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার (৫ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কলাভবনের আশেপাশে এ গাছ লাগানো কর্মসূচি পালন করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৫ জুন শনিবার বিশ্বব্যাপী পালিত হচ্ছে পরিবেশ দিবস।

দিবসটি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০১টি গাছ লাগিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। একইসাথে দিবসটিতে সারাদেশের ছাত্রলীগের সকল ইউনিটে একযোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন করার নির্দেশ দেয়া হয়েছে।

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহামারীকালে প্রকৃতির কদর বেড়েছে অনেকাংশে। তবে আধুনিক যুগের যান্ত্রিক মানুষকে পরিবেশ নিয়ে সচেতন করে তুলতে চেষ্টা চলছে যুগ যুগ ধরে। প্রতিবছর ৫ জুন পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস।

১৯৭৩ সালে জাতিসংঘ ৫জুনকে ‘বিশ্ব পরিবেশ দিবস’ হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ যথাযথ গুরুত্ব সহকারে পরিবেশ দিবস পালন করে আসছে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD