মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২০ মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২০ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

মিয়ানমারে সেনাবাহিনীর সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে নিহত ২০

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | রবিবার, ৬ জুন, ২০২১
  • ১৯০ পাঠক

মিয়ানমারে ইয়ারওয়াদি নদীর ব-দ্বীপ অঞ্চলে দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে স্থানীয় গ্রামবাসীদের সংঘর্ষে অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে স্থানীয় সংবাদমাধ্যম ও বাসিন্দারা জানিয়েছেন।

দেশটির গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, মিয়ানমারের ওই ব-দ্বীপ অঞ্চলে অস্ত্র উদ্ধারের নামে অভিযান পরিচালনা করে স্থানীয়দের ওপর নির্যাতন চালায় দেশটির সেনাবাহিনী। কথিত ওই অভিযোগে চালানো অভিযানের বিরুদ্ধে গ্রামবাসীরা গুলতি ও তীর-ধনুক নিয়ে প্রতিরোধ গড়ে তুললে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

স্থানীয় অন্তত চারটি সংবাদমাধ্যম ও একজন বাসিন্দার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশটির প্রধান শহর ইয়াঙ্গুন থেকে প্রায় ১৫০ কিলোমিটার উত্তরপশ্চিমে হালায়াসওয়ে এলাকায় শনিবার ভোরের আগে থেকে সংঘর্ষ শুরু হয়। সৈন্যরা অস্ত্রের খোঁজে এসেছে এমন কথা জানানোর পর এ ঘটনা ঘটে।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক ওই বাসিন্দা বলেন, গ্রামবাসীরা শুধুমাত্র তীর হাতে সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। সংঘর্ষে অনেক গ্রামবাসী হতাহত হয়েছেন।

খিত থিত মিডিয়া ও বার্তা সংস্থা ডেল্টা জানিয়েছে, সংঘর্ষে ২০ জন নিহত ও আরও বহু লোক আহত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ সহিংসতার বিষয়ে মন্তব্যের জন্য তারা মিয়ানমারের সামরিক জান্তার মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করতে পারেনি এবং স্বতন্ত্রভাবে প্রকাশিত প্রতিবেদনগুলোও যাচাই করতে পারেনি।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD