আইসিসি’র সেরার লড়াইয়ে মুশফিক আইসিসি’র সেরার লড়াইয়ে মুশফিক – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

আইসিসি’র সেরার লড়াইয়ে মুশফিক

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১৬৮ পাঠক

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মে মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের মুশফিকুর রহীম।

তার সঙ্গে এই তালিকায় আছেন আরও দু’জন। পাকিস্তানের পেসার হাসান আলী ও শ্রীলঙ্কার ক্রিকেটার প্রাভিন জয়াবিক্রমা। দর্শকরা ভোটের মাধ্যমে এই তিনজনের মধ্য থেকে একজনকে বেছে নিবেন। ভক্ত-সমর্থকরা এখন icc-cricket.com/awards এই লিঙ্কে গিয়ে তাদের সেরা ক্রিকেটারের পক্ষে ভোট দিতে পারেন।

চলতি বছরের জানুয়ারি থেকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সিদ্ধান্ত নেয় প্রতি মাসের সেরা খেলোয়াড়কে পুরস্কৃত করার। প্রথম চার মাসে বাংলাদেশের কোনো খেলোয়াড় না থাকলেও মে মাসে এই তালিকায় নাম উঠে মুশফিকের। সব ধরনের ফরমেটে সেরা পারফরমেন্সের ভিত্তিতে আইসিসি এই ক্রিকেটারদের মনোনয়ন দিয়েছে। মনোনয়নের তালিকায় থাকা এই ক্রিকেটারদের মধ্যে থেকে একজনকে বেছে নেয়া হবে। যিনি স্বীকৃতি পাবেন আইসিসি’র মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে।

মে মাসে মুশফিক রহীম একটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

সবক’টি ম্যাচই খেলেছেন তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে ওয়ানডে সিরিজ জয়ে মুশফিক বড় ভূমিকা রাখেন। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুশফিক ১২৫ রানের সেঞ্চুরি হাঁকান। ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে মুশফিক করেছেন ২৩৭ রান। এছাড়া বাকি দুই মনোনীতদের মধ্যে হাসান আলী জিম্বাবুয়ের বিপক্ষে দু’টি টেস্ট খেলে ১৪ উইকেট তুলে নেন। জয়াবিক্রমা বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট খেলে তুলে নেন ১১টি উইকেট, যা ছিল কোনো অভিষিক্ত কোনো শ্রীলঙ্কান বোলারের সেরা পারফরমেন্স। মে মাসে ‘আইসিসি সেরা খেলোয়াড় (নারী)’ এর জন্য মনোনীত হয়েছেন স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রাইস, আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও লিয়াহ পল।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD