সিলেটে ভূমিকম্পে বিদ্যালয়ের ভবনে ফাটল সিলেটে ভূমিকম্পে বিদ্যালয়ের ভবনে ফাটল – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

সিলেটে ভূমিকম্পে বিদ্যালয়ের ভবনে ফাটল

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ১০২৬ পাঠক

ঘন ঘন ভূমিকম্পে সিলেট নগরীর বন্দরবাজারের প্রাচীন বিদ্যাপীঠ রাজা জিসি হাইস্কুলের একটি ভবনে ফাটল দেখা দিয়েছে। সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের নামে নির্মিত ‘বদর উদ্দিন আহমদ কামরান ভবন’-এ ফাটল দেখা দেয়।

খবর পেয়ে মঙ্গলবার (০৮ জুন) দুপুরে জেলা শিক্ষা ভবনের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিমের নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম বলেন, ভবনটি প্রায় ২৮ বছর আগে তৈরি করা হয়েছিলো। ভবনটি ওই সময়ে ভূমিকম্প সহনীয় মাত্রায় তৈরি করা হয়নি। সম্প্রতি ঘন ঘন ভূমিকম্পে ভবনে ফাটল দেখা দেয়। এজন্য পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। প্রয়োজনে ভূমিকম্প সহনীয় আরেকটি ভবন তৈরি করা হবে। সিলেটে গত দুই বছরে যতো শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন তৈরি করা হয়েছে; সেগুলো ভূমিকম্প সহনীয়।

তিনি বলেন, কামরান ভবন পরিত্যক্ত ঘোষণা করার কারণে ক্লাস রুমের সমস্যা থাকলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে নতুন ক্লাস রুমের ব্যবস্থা করে দেওয়া হবে।

সোমবার (০৭ জুন) সন্ধ্যায় দুই দফায় ভূমিকম্পের পর ওই স্কুল ভবনে ফাটল দেখা দিয়েছে বলে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রাজা জিসি হাইস্কুলের প্রধান শিক্ষক আবদুল মুমিত বলেন, ১৮৮৬ সালে রাজা জিসি হাইস্কুল স্থাপিত হয়। বিদ্যালয়ে ২০০৬ সালে একটি ভবন নির্মিত হয়। ওই ভবনের নিচতলা পাকা করা হয়। ২০১৭ সালে দোতলার কাজ সম্পন্ন হয়। ২০১৯ সালে ভবনটির দোতলা হস্তান্তর করে শিক্ষা প্রকৌশল অধিদফতর। সোমবারের ভূমিকম্পে ভবনের প্রত্যেকটি রুমে ফাটল দেখা দেয়।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD