রোজ সাবান ব্যবহার ত্বকের জন্য ক্ষতি রোজ সাবান ব্যবহার ত্বকের জন্য ক্ষতি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:৫৩ অপরাহ্ন

রোজ সাবান ব্যবহার ত্বকের জন্য ক্ষতি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ৯ জুন, ২০২১
  • ৯ পাঠক
গরমে অনেকেই প্রতিদিন করেন অনেকটা সময় ধরে। গরমের হাত থেকে বাঁচতে ক্ষণে ক্ষণে গোসলের সাথে রোজ গায়ে সাবানও মাখেন? কিন্তু জানেন কি প্রতিদিন সাবান মেখে ক্ষতি ডেকে আনছেন নিজের। আপনি ভাবেন এর জন্য আপনার ত্বক কত ভালো থাকবে? আপনি সুন্দর এবং টানটান সতেজ থাকবেন। একদম ভুল ভাবছেন। ইউরোপের ডাক্তারদের একাংশ জানাচ্ছেন, গোসল রোজ করছেন খুবই ভালো। কিন্তু যে সাবান দিয়ে আপনি রোজ ঘসে ঘসে গা পরিষ্কার করছেন, চকচকে হচ্ছেন, সেটা কিন্তু মোটেই ভালো নয়। অর্থাৎ তাদের কথা রোজ সাবান মেখে ক্ষতি করছেন নিজের।

সাবান মানেই খার। সেটা কম মাত্রা অথবা বেশি মাত্রা হতে পারে। কিন্তু রোজ আপনার শরীরে খার গেলে তা আপনার শরীরকে মোটেই চিরকাল ভালো রাখবে না।
যার সুফল আজ টের পাচ্ছেন, তার অনেক বেশি কুফল কাল টের পেতে চলেছেন। বিশেষজ্ঞের পরামর্শ গায়ে হাত দিয়ে ঘষে ভালো করে গোসল করলেই হবে। ত্বক তাতেই ভালো থাকবে। প্রয়োজনে মুলতানি মাটি মাখতে পারেন।
আমাদের দেহে খারাপ ব্যাকটেরিয়ার সাথে সাথে ত্বকের বন্ধু কিছু ভালো ব্যাকটেরিয়াও থাকে যারা কিন্তু আমাদের দেহের ধুলো বালি বা ঘামের থেকে জন্ম নেওয়া খারাপ জীবাণু বা ব্যাকটেরিয়ার সঙ্গে লড়তে সাহায্য করে| প্রতিদিন সাবান ব্যবহার করে আমরা এই সব ভালো ব্যাকটেরিয়াদেরও মেরে ফেলি|

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD