দুদিনের বৃষ্টিতে সাতক্ষীরা শহরে জলাবদ্ধতা দুদিনের বৃষ্টিতে সাতক্ষীরা শহরে জলাবদ্ধতা – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৪ জুন ২০২১, ১১:৫৪ পূর্বাহ্ন

দুদিনের বৃষ্টিতে সাতক্ষীরা শহরে জলাবদ্ধতা

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৫ পাঠক
মাত্র দুই দিনের বৃষ্টিতে সাতক্ষীরা শহরের দক্ষিণ কামালনগর ও ইটাগাছার উত্তরাংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এর ফলে অর্ধশতাধিক বাড়িঘর জলমগ্ন হয়ে পড়েছে।

চলতি জুন মাসের ৬ ও ৭ তারিখে সাতক্ষীরা জেলায় প্রথম মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। মাত্র দু’দিনের এই বৃষ্টিতে সাতক্ষীরা শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে। তবে অন্য এলাকায় দ্রুত পানি সরে গেলেও কামালনগর ও ইটাগাছা এলাকার কিছু অংশ এখনো জলমগ্ন হয়ে আছে।

কামালনগরের আব্দুর রশিদ জানান, মাছের ঘের করার জন্য কামালনগর দক্ষিণ পাড়ার পানি নিষ্কাশনের পথটি বন্ধ করে দেওয়া হয়েছে। এলাকার প্রভাবশালী কামরুল ইসলাম ওই ঘের করেছেন বলে তিনি জানান।
একই অভিযোগ করেন এলাকার মনতেজ আলী, লাইলি বেগমসহ অনেকে। তারা জানান, প্রতিবছর জুলাই-আগস্ট মাসের ভারি বর্ষণে শহরের ৭ ও ৮নং ওয়ার্ডের কামালনগর দক্ষিণপাড়া ও ইটাগাছা উত্তর ও পশ্চিমপাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। কিন্তু এ বছর একটি মাছের ঘেরের কারণে বর্ষা মৌসুম শুরুর আগেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কামালনগর দক্ষিণপাড়ায় জলাবদ্ধতার খবর পেয়েই আমরা সেখানে গিয়েছিলাম। পৌরসভার পক্ষ থেকে ঘেরটিতে ৫০ ফুট পাইপ বসানো হয়েছে। ফলে সেখানকার পানি দ্রুত সরে যাবে।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহ্বায়ক মো: আনিসুর রহিম ও সদস্য সচিব এডভোকেট আবুল কালাম আজাদ এক বিবৃতিতে সাতক্ষীরা পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনে অবিলম্বে পৌর কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
নেতৃবৃন্দ যেসব মাছের ঘেরের কারণে পৌরসভার বিভিন্ন এলাকায় প্রতিবছর জলাবদ্ধতার সৃষ্টি হয় সেসব ঘেরগুলোর ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য পৌরসভা ও জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Categories

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD