খুবির পিসিআর ল্যাবে করোনার নমুনা দিলেন উপাচার্য খুবির পিসিআর ল্যাবে করোনার নমুনা দিলেন উপাচার্য – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

খুবির পিসিআর ল্যাবে করোনার নমুনা দিলেন উপাচার্য

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ১৬৬ পাঠক
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি)’র আরটি-পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার প্রস্তুতি নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই ল্যাবে প্রথম পরীক্ষামূলক নমুনা দেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগ পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

খুবির সূত্র জানান, নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন বৃহস্পতিবার আচার্য প্রফুল্ল চন্দ্র রায় কেন্দ্রীয় গবেষণাগারের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে জিনোম সিকোয়েন্স ল্যাবে স্থাপিত আরটি-পিসিআর মেশিন এবং সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ঘুরে দেখেন। এসময় উপাচার্যকে জানানো হয়- করোনার নমুনা পরীক্ষায় আরটি-পিসিআর মেশিন ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে। সরকারি অনুমোদন ও প্রয়োজনীয় কিট পেলে দ্রুতই পরীক্ষা কার্যক্রম শুরু করা সম্ভব। এ ব্যাপারে উপাচার্য যথযথ প্রক্রিয়ায় অনুমোদন লাভে কর্তৃপক্ষের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করেন। এ সময় তিনি প্রথম করোনা পরীক্ষার আগ্রহ প্রকাশ করলে তাৎক্ষণিকভাবে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। এছাড়াও উপাচার্য কেন্দ্রীয় গবেষণাগারের অন্যান্য ল্যাব ও ভবনের নির্মাণাধীন বিভিন্ন অংশ ঘুরে দেখেন। তিনি নির্মাণকাজ  ত্বরান্বিত করা সহ কয়েকটি বিষয়ে নির্দেশনা দেন।
এসময় কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আশীষ কুমার দাস, প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান, গবেষণাগারের যুগ্ম পরিচালক প্রফেসর ড. কাজী মোহাম্মদ দিদারুল ইসলাম, প্রফেসর ড. নাজমুল ইসলাম, প্রফেসর ড. তুহিন রায়, স্থপতি শেখ কবির আহমেদ, প্রধান প্রকৌশলী (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রাজ্জাকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD