বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ১৭ কোটি বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ১৭ কোটি – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

বিশ্বে করোনা আক্রান্ত সাড়ে ১৭ কোটি

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | শুক্রবার, ১১ জুন, ২০২১
  • ১৭৫ পাঠক
মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে আবারও শনাক্ত ও মৃত্যু বাড়ছে। সেই সঙ্গে সুস্থতার হারও বেড়ে চলেছে।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৫১ লাখ ৭৪ হাজার ৮২৫ জনের বেশি মানুষ। এরমধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৭৭ হাজার ২১ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৩০৯ জনের বেশি।
বৃহস্পতিবার (১০ জুন) সকাল ১০টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।
বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৩ হাজার ৪৯৪ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮২ লাখ ৫৪ হাজার ৯১ জন।
তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত দুই কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন লাখ ৫৯ হাজার ৬৯৫ জনের। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ৪৫ হাজার ২২৫ জন।
তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭৯ হাজার ৭৯১ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৫ লাখ ৯৬ হাজার ৮১৬ জন।
তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি।
সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম। দেশে এখন পর্যন্ত ৮ লাখ ১৭ হাজার ৮১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১২ হাজার ৯৪৯ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৫৭ হাজার ৫৬৯ জন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে। করোনা প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD