ভাসানচরে ডায়রিয়ায় ৩ শিশুর মৃত্যু ভাসানচরে ডায়রিয়ায় ৩ শিশুর মৃত্যু – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

ভাসানচরে ডায়রিয়ায় ৩ শিশুর মৃত্যু

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | বুধবার, ১৬ জুন, ২০২১
  • ১৬৩ পাঠক
হাতিয়া উপজেলার ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। গত ১৫ দিনে ভাসানচরে ১৬০০ মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। এসময়ে মৃত্যু হয়েছে তিন শিশুর।

বুধবার সকালে ভাসানচর ২০ শয্যা হাসপাতালের মেডিকেল অফিসার তানভীর আনোয়ার গণমাধ্যমকে  বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, গত ১৫ দিনে ৬০০ ডায়রিয়া রোগীকে হাসপাতালে চিকিৎসা ও আরও এক হাজার রোগীকে বহির্বিভাগে চিকিৎসা দেয়া হয়েছে। এর মধ্যে পুষ্টিহীনতা ও ডায়রিয়ায় তিন শিশুর মৃত্যু হয়েছে।
তাদের মধ্যে রয়েছে, ক্যাম্পের ১০ নম্বর ক্লাস্টারের বাসিন্দা মো. সিরাজের মেয়ে জয়নব (১), ৫৬ নম্বর ক্লাস্টারের বাসিন্দা জানে আলমের ছেলে জিসান (২) ও ৫৫ নম্বর ক্লাস্টারের আবদুর রহিমের মেয়ে উম্মে হাবিবা (৩ মাস)।
হাসপাতাল সূত্র জানা গেছে, গত ৪-১৪ জুন পর্যন্ত সেখানে ৫৮২ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে গুরুতর তিনজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বর্তমানে ভাসানচর ২০ শয্যার হাসপাতালে ১১ জন ডায়রিয়া রোগী ভর্তি রয়েছেন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, বর্তমানে ১৮ হাজার ৩৪৭ জন রোহিঙ্গা ভাসানচর ক্যাম্পে রয়েছে। তাদের জন্য রয়েছে ২০ শয্যার একটি হাসপাতাল। পাশাপাশি ২০টি কমিউনিটি ক্লিনিক চালু রয়েছে সেখানে। হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা দেয়ার জন্য দুজন মেডিকেল অফিসার, দুজন উপ-সহকারী কমিউনিটি অফিসার, দুজন নার্স, একজন মিডওয়াইফ, দুজন ওয়ার্ডবয় ও দুজন পরিচ্ছন্নতাকর্মী রয়েছেন।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD