অনলাইনে যোগ দিবস পালন করছে ‘জয়সান’ অনলাইনে যোগ দিবস পালন করছে ‘জয়সান’ – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

অনলাইনে যোগ দিবস পালন করছে ‘জয়সান’

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২১ জুন, ২০২১
  • ২৭৮ পাঠক
সপ্তম আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে দ্বিতীয় বছরের মতন এবারেও অনলাইন আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করতে যাচ্ছে জয়সান ইয়োগা।

করোনা মহামারির জন্য গত বছর থেকে সারা বিশ্বে মত বাংলাদেশেও অনলাইনে পালন হচ্ছে বিশ্ব যোগ দিবস। এবারও সরকার থেকে বলা হয়েছে ঘরে বসেই যোগ দিবস পালনের কথা। তাই জয়সানের এই উদ্যেগ।
এক সপ্তাহ ব্যাপী এই উৎসবে বিভিন্ন দেশ থেকে উপস্থিত থাকবেন ৪০ জন গুণী মানুষ। গতবছর এই এক সপ্তাহ উৎসবে ৭ টি দেশ থেকে উপস্থিত ছিলেন ৫৫ জন যারা যোগ সম্পর্কিত বিভিন্ন তথ্য আমাদের সাথে আদান প্রদান করেছেন এবং বাংলাদেশের মানুষ জেনেছেন অজানা অনেক তথ্য। এ বছরেও ঠিক একইভাবে সাজানো হয়েছে এই অনুষ্ঠান।
এবারও থাকবেন দেশ ও দেশের বাইরে বিভিন্ন চিকিৎসক, গবেষক, শিক্ষক, শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী যারা অতোপ্রোতভাবে জড়িয়ে আছে যোগের সাথে। তাদের মুখেই শুনবো যোগ তাদের সুস্থ সুন্দর জীবন যাপনে কি রকম ভূমিকা রেখেছে।

যে সকল বিষয় নিয়ে এই সাতদিনের আয়োজন করা হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য বিষয় হল যোগের ইতিহাস, যোগ দিবস কিভাবে শুরু হল, বৈজ্ঞানিক ব্যাখ্যায় যোগ অভ্যাসকারীর সুস্থতা ও প্রয়োজনীয়তা এবং যোগ চিকিৎসায় সুস্থ হওয়ার বিভিন্ন পন্থা যথা রক্তচাপ নিয়ন্ত্রণ, দুঃশ্চিন্তা, অমনোযোগী, ডায়াবেটিক, হার্টের অসুখ, করোনাকালীন সুস্থতা, শ্বাস-প্রশ্বাস নিয়ন্ত্রণ, শারীরিক ও মানসিক নানান জটিল রোগের যোগাভ্যাস।
অনুষ্ঠানের সময়সূচী হলোঃ ২১ জুন ২০২১, সোমবার, রাত ৮-৯ টা। ২২ জুন, মঙ্গলবার থেকে ২৭ জুন, বুধবার পর্যন্ত সকাল ৮-৯ টা এবং রাত ৮-৯ টা।
এই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে https://www.facebook.com/joysanyoga/ জনসান ইয়োগা এন্ড ওয়েলনেস সেন্টার এর ফেসবুক পেজ থেকে।
দ্বিতীয় বছরের এই অনলাইন আন্তর্জাতিক যোগ উৎসব সফল করার জন্য আমি কুশল রায় জয় প্রতিষ্ঠাতা জয়সান ইয়োগা এন্ড ওয়েলনেস সেন্টার, আপনাদের সকলকে আমন্ত্রণ জানাচ্ছি। সকলের মঙ্গল হোক, সবাই সুস্থ থাক, সুন্দর থাক, ভাল থাক।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD