টাঙ্গাইলে আক্রান্ত আরও ১৬৫, কাল থেকে লকডাউন টাঙ্গাইলে আক্রান্ত আরও ১৬৫, কাল থেকে লকডাউন – Sabuj Bangla Tv
  1. shahinit.mail@gmail.com : admin :
  2. khandakarshahin@gmail.com : সবুজ বাংলা টিভি : সবুজ বাংলা টিভি
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
নোটিশ-
বাংলাদেশের প্রথম অনলাইন টিভি চ্যানেল সবুজবাংলা টিভি এর জেলা/উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে...

টাঙ্গাইলে আক্রান্ত আরও ১৬৫, কাল থেকে লকডাউন

সবুজ বাংলা টিভি
  • প্রকাশ কাল | সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৭৯ পাঠক
টাঙ্গাইলে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। জেলায় আবারো রেকর্ড সংখ্যাক আক্রান্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নতুন করে ১৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪২.৮৫%।

এ নিয়ে সোমবার দুপুর পর্যন্ত জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ২৭৪ জন।
আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আগামীকাল মঙ্গলবার থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হবে।
নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরে ৮৬ জন, কালিহাতীতে ২০, ভুঞাপুরে ১৭, গোপালপুরে ১২, দেলদুয়ারে ৯, নাগরপুর ও মির্জাপুরে ৬ জন করে, সখীপুর ও ঘাটাইলে ৩ জন করে, বাসাইলে ২ এবং মধুপুরে একজন রয়েছেন।
জেলায় করোনার আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। জেলায় নতুন করে আরও ১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত মৃত্যু ৯৯ জনের মৃত্যু হয়েছে।
এর আগে গত ১৮ জুন জেলায় সর্বোচ্চ ১৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছিলো। এই আক্রান্তের রেকর্ড ৩ দিনের মধ্যে ভেঙে আজ সোমবার নতুন করে রেকর্ডের সৃষ্টি হয়েছে। জেলায় মোট শনাক্তের হার ১৫.৭২ ভাগ। গত ২১ দিনে জেলায় ১২৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র জানা গেছে, শনিবার টাঙ্গাইল এবং ঢাকায় ৩৮৫টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। এতে নতুন করে ১৬৫ জন করোনায় আক্রান্ত হয় এবং ২২০ জনের করোনা নেগেটিভ আসে। যা একদিনে শনাক্তের হার ৪২.৮৫ ভাগ। যা এখন পর্যন্ত সর্বোচ্চ করোনায় আক্রান্ত হয়েছে।
সূত্রে আরও জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪ হাজার ৩৯৭ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৬৮ জন। এখন পর্যন্ত মোট ২৭ হাজার ২৫০ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৫ হাজার ১৭৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৩৯ হাজার ৮৯০ট নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এর মধ্যে মোট করোনায় আক্রান্ত হয় ৬ হাজার ২৭৪ জন। এর প্রেক্ষিতে জেলায় মোট করোনা শনাক্তের হার  ১৫.৭২ ভাগ।
এদিকে করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আগামীকাল মঙ্গলবার থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হবে। এসব এলাকায় কাঁচাবাজার, ওষুধের দোকান ছাড়া হোটেল, মার্কেটসহ সব কিছুই বন্ধ থাকবে। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী ট্রাক ছাড়া গণপরিবহন, রিকশা, ইজিবাইক, সিএনজিসহ সকল যানবাহন বন্ধ থাকবে। সন্ধ্যা ৬টার পর বাড়ি থেকে বের হওয়া যাবে না। সকল প্রকার পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার এবং বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে।
টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, গত একমাস ধরে জেলায় করোনার প্রকোপ বেড়ে গেছে। এ জন্য আগামীকাল মঙ্গলবার  থেকে টাঙ্গাইল পৌরসভা ও এলেঙ্গা পৌরসভা এলাকায় কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।
তিনি বলেন, আগামী ২৮ জুন পর্যন্ত চলবে এই বিধিনিষেধ। এক সপ্তাহ পরে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির মাধ্যমে বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সচেতন এবং স্বাস্থ্যবিধি না মামলে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়বে। তাই সবাইকে সচেতন হতে হবে।

আমাদের সংবাদটি শেয়ার করুন..

এ পাতার আরও খবর

Sabuj Bangla Tv © All rights reserved- 2011| Developed By

Theme Customized BY WooHostBD